উন্নয়ন কর্মকান্ডে বদলে যাচ্ছে দাউদকান্দি পৌরসভার দৃশ্যপট

প্রকাশ | ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৪

আরিফুল ইসলাম দিপু, দাউদকান্দি (কুমিল্ল) প্রতিনিধি
দাউদকান্দি পৌরসভার চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করছেন পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন-যাযাদি

উন্নয়নমূলক কর্মকান্ডে বদলে যাচ্ছে কুমিল্লার দাউদকান্দি পৌরসভার সার্বিক চিত্র। উন্নয়নের ছোঁয়া লেগেছে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে। আধুনিক ও উন্নত পৌরসভা গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন।

২০১৭ সালের জুন মাসের প্রথমবারের মতো দাউদকান্দি পৌরসভার মেয়র নির্বাচিত হন তিনি। সফলভাবে ৫ বছর অতিবাহিত করার পর দ্বিতীয় বারের মতো বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে ২০২১সালের ১৪ফেব্রুয়ারী পুনরায় নির্বাচিত হওয়ার পর থেকে পাল্টে যেতে থাকে অবহেলিত জনপদের চিত্র। শুরু হয় ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ। একাধিক নতুন নতুন রাস্তাঘাট, পুল-কালভার্ট, পানি সরবরাহ, সড়কে বাতি, বিভিন্ন স্থানে ড্রেন নির্মাণসহ পৌরসভার প্রতিটি পাড়া মহল্লার ব্যাপক উন্নয়ন সাধিত হওয়ার পর পাল্টে যাচ্ছ পৌরসভা দৃশ্যপট । 

বর্তমানে দাউদকান্দি পৌরসভার ৫০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলছে। মেয়র নাঈম ইউসুফ সেইন গত ৪ বছরে শত কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড করেছেন দাউদকান্দি পৌর এলাকায়। দাউদকান্দি পৌরসভার একাধিক নাগরিকের সাথে কথা কলে তারা জানান,নাইম ইউসুফ সেইন পৌরবাসীর জন্য সব সময় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। 

তিনি পৌরসভার সার্বিক উন্নয়নে কাউন্সিলর ও পৌরসভার জনগনকে সাথে সমন্বয় করে পৌরসভার উন্নয়ন  কাজ পরিচালিত করে আসছেন। দাউদকান্দি পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন বলেন,বিগত বছরগুলোতে চেষ্টা করেছি দাউদকান্দি পৌরবাসীর নাগরিক সুযোগ-সুবিধা সতভাগ সম্পন্ন করার। দ্বিতীয় বারের মতো নির্বাচিত হওয়ার পর অসমাপ্ত কাজগুলোকে গুরুত্ব দিয়ে পৌরবাসীর সতভাগ নাগরিক সেবা নিশ্চিত কল্পে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। 

তিনি আরও বলেন, 'ইতোমধ্যে দাউদকান্দি পৌরসভাকে জলাবদ্ধতা থেকে রক্ষা করতে একাধিক ড্রেনসহ রাস্তা নির্মাণ করেছি। দাউদকান্দি পৌরসভার মধ্যে যে কয়েকটি খাল রয়েছে তা উদ্ধার করে খনন করতে পারলে পৌরসভার জলাবদ্ধতা অনেকাংশে দূর হবে। আমি দাউদকান্দি পৌরসভাকে নিয়ে স্বপ্ন দেখি ইনশাআল্লাহ দাউদকান্দি পৌরসভা হবে দেশের একটি মডেল পৌরসভা। পৌরবাসীর নিকট আমার আহবান পৌরসভা প্রতিটি ওয়ার্ড পরিস্কার-পরিছন্ন রাখতে সবাই সচেতন থাকবেন এবং সময়মতো পৌরকর পরিশোধ করে উন্নয়ন কার্যক্রম এগিয়ে নিতে সহযোগীতা করবেন।             
যাযাদি/এস