ঘোড়াঘাটে অগ্নি সংযোগে ঘটনায় লুট হয়ে যাওয়া ১৮ টি গরু উদ্ধার

প্রকাশ | ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪৫

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ঘোড়াঘাটে ২টি হত্যাকান্ডের জেরে অগ্নিসংযোগ সহ লুটপাট হওয়া ১৮ টি গরুই স্থানীয় পুলিশ ও জনপ্রতিনিধি মিলে উদ্ধার করে ক্ষতিগ্রস্থ পরিবারকে বুঝিয়ে দিয়েছে।

গত ২৫ জানুয়ারী উপজেলা খোদাতপুর গ্রামের চুনিয়াপাড়ায় জমা-জমি সংক্রান্তে ২টি হত্যা কান্ড সংঘটিত হয়। এঘটনায় গত ২৬ জানুয়ারী লাশ ময়না তদন্ত শেষে নিজ বাড়িতে লাশের জানাযা শেষে উত্তেজিত জনতা চর এলাকা থেকে আগত প্রায় ৩৫টি বাড়িতে অগ্নিসংযোগ সহ লুটতরাজ করে।

অগ্নি সংযোগ ও লুটপাটের পর থেকে গত কয়েকদিনে স্থানীয় থানা পুলিশ ও জন প্রতিনিধি মিলে দিনাজপুরের ঘোড়াঘাট, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী, জয়পুরহাটের পাঁচবিবি থেকে লুট হয়ে যাওয়া ১৮টি গরু উদ্ধার করতে সক্ষম হয়। পরে গরু গুলো ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে বুঝিয়ে দেওয়া হয়েছে।

উদ্ধার হওয়া গরুর মধ্যে রয়েছে, উপজেলার খোদাতপুর চুনিয়াপাড়ার গ্রামের কাজলীর ৪টি, মোহাম্মদ আলীর ৩টি, শামসুল মুন্সির ২টি, কালামের ২টি, বেলালের ২টি, ফারুকের ৩টি, সাইফুল ও শফিকুলের ১টি করে।

গরু উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির বলেন, লুট হয়ে যাওয়া ১৮ টি গরু উদ্ধার শেষে ইতিমধ্যে আমরা গরু গুলো পরিবার গুলোর মধ্যে বুঝিয়ে দিয়েছি।

যাযাদি/এসএস