কেরানীগঞ্জে জেলা ইসলামী যুব আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ | ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:০৬

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

কেরানীগঞ্জে ঢাকা জেলা দক্ষিণ ইসলামী যুব আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে  উপজেলার চুনকুটিয়া রাজ কমিউনিটি সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে ইসলামী যুব আন্দোলনের ঢাকার জেলার সভাপতি হাফেজ মিরাজ হোসেন মঈনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় ইসলামী যুব আন্দোলনের সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুল রহমান। তিনি বলেন, বর্তমান সরকার ভোট বিহীন সরকার। তারা আবারো জনগণের রায় ছাড়াই ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে।
কেএম আতিকুল রহমান বলেন, স্কুল-মাদরাসার নতুন পাঠ্যবইয়ে যা স্থাপন করা হয়েছে তা কোনোভাবেই মেনে নেয়া যায় না। নতুন পাঠ্যবইয়ে এদেশের মুসলমানদের সমস্ত অবদানকে অস্বীকার করা হয়েছে।
তিনি আরও বলেন, সরকার ভাবছে রাম এবং বামদের এসব শিক্ষা চাপিয়ে দিয়ে দাদাদের খুশি রেখে অস্ত্রের শক্তি দিয়ে ক্ষমতা দীর্ঘায়িত করবে। আমি বলব, বাংলাদেশের একজন মুসলমান জিন্দা থাকতে, তাদের শরীরে এক ফোঁটা রক্ত থাকতে বাম এবং রামদের এসব শিক্ষা এদেশের মাটিতে বাস্তবায়ন হতে দেবে না ইনশাআল্লাহ। সরকারকে অচিরেই ক্ষমতা থেকে নেমে যেতে হবে।

সম্মেলনে বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক মাওলানা আরিফ বিন মেহের উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণের সভাপতি হাফেজ মোহাম্মদ জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, যুগ্মসম্পাদক শাহিন আহমেদ, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণের সভাপতি শাহিন খান, জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা জেলা দক্ষিণের সভাপতি নুরে হোসাইন নোমানী, সহ-সভাপতি শাহাদাত হোসেন, সাবেক সহ সভাপতি আবু হানিফ মেম্বার, আরিফ উল্লাহ ওমর প্রমুখ।

পরে প্রধান অতিথি ইসলামী যুব আন্দোলনের ঢাকা জেলা দক্ষিণের নতুন কমিটির নাম ঘোষণা করেন। তাহলে সভাপতি হাফেজ মিরাজ হোসেন মঈন, সহসভাপতি সামমুল ইসলাম সুইট ও সাধারণ সম্পাদক উজ্জ্বল শেখ।

যাযাদি/ এস