অধ্যক্ষের অনিয়মের বিচার দাবিতে

গাজীপুরে মহাসড়ক অবরোধ, কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ  

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৫৮

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের সালনা নাসির উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষের নানা অনিয়মের প্রতিবাদ ও বিচার দাবিতে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় প্রায় পৌনে এক ঘণ্টা ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সৃষ্ট যানজটে দুর্ভোগে পড়েন শত শত যাত্রী।

সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমা নাসরিনের বিভিন্ন অনিয়মের প্রতিবাদ ও বিচার দাবিতে আন্দোলনে নামে  শিক্ষার্থীরা। এসময় বিক্ষোভ মিছিল বের করে তারা। এক পর্যায়ে শিক্ষার্থীদের একটি অংশ পাশের ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে প্রায় পৌনে এক ঘণ্টা পর শিক্ষার্থীরা সড়ক থেকে সরে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমা নাসরিন ভারপ্রাপ্ত হওয়ার পর থেকে নানা অনিময় ও স্বেচ্ছাচারী আচরণের সাথে জড়িত রয়েছেন।  বিগত কমিটির কাছ থেকে নানা অনৈতিক সুযোগ সুবিধা নিয়েছেন এবং রেজুলেশন ছাড়াই কলেজের বেতন দ্বিগুন- তিন গুন বাড়িয়ে নিয়েছেন যা সম্পূর্ণ অবৈধ। এছাড়া ৭০ হাজার টাকার পুরাতন কাগজ বিক্রি করে টাকা তছরুপ করেছেন। নিষেধাজ্ঞা স্বত্তেও গাইড বই (লেকচার গাইড) সিলেকশন করে তিন লাখ টাকা গ্রহন করেছেন যা এখনো স্কুল ফান্ডে জমা হয় নাই। এছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ রয়েছে। এ ব্যাপারে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন দেয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবি করেন শিক্ষার্থীরা।

অধ্যক্ষ নাজমা নাসরিন জানান, আমার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা। সম্প্রতি নির্বাচনের মাধ্যমে কলেজ কমিটি গঠন করা হয়েছে। তাং বোর্ডে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এমতাবস্থায় নির্বাচনে পরাজিত এক প্রার্থী ওই কমিটি নিয়ে ষড়যন্ত্র করছে। তারই ধারাবাহিকতায় তারা কলেজের শিক্ষার্থীদের উস্কে দিচ্ছে এবং তাদের মহাসড়কে নামিয়ে দিয়েছে। আমার কোনো অনিয়ম দুর্নীতি থাকলে শিক্ষার্থীরা আমার কাছে আসুক।

গাজীপুর সদর থানার ওসি জিয়াউল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই শিক্ষার্থীদের সরিয়ে নিয়ে গেছে কলেজ কর্তৃপক্ষ।
এসএম