মধুপুরে শালিসে হামলায় যুবক নিহত : আটক ২

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৩১

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রতীকী ছবি

টাঙ্গাইলের মধুপুরে জমি সংক্রান্ত বিরোধে মিমাংসার বৈঠকে প্রতিপক্ষের হামলায় হান্নান (২৬) নামের এক যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ সময় হান্নানের বড়ভাই আবু হানিফা গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গত শনিবার বিকেলে মধুপুর উপজেলার মহিষমারা ইউনিয়নের আশ্রা দক্ষিণপাড়া মাস্টারবাড়ীর মোড়ে।

মহিষমারা ইউ.পির সাবেক চেয়ারম্যান কাজী আব্দুল মোতালেব জানান, আশ্রা গ্রামের আমজাদ হোসেন ও ইদ্রিস আলীর সাথে পাশের বাড়ির হাতেম আলীর জমি সংক্রান্ত বিষয় নিয়ে বেশ কিছুদিন ধরে দ্বন্ধ চলছিল। এ নিয়ে একাধিকবার ঝগড়া ও শালিসী বৈঠক হয়েছে। বিকেলেও মাস্টারবাড়ী মোড়ে এ নিয়ে আবারও বৈঠক বসেছিল। বৈঠকচলাকালেই উত্তেজনা থেকে হাতাহাতি-মারামারি হয়। এ সময় বড়ভাই আবু হানিফার উপর আক্রমণকারীরা চরাও হলে ছোটভাই হান্নান ফেরাতে গিয়ে আক্রমণের শিকার হন।

একপর্যায়ে হান্নান আত্মরক্ষার্থে দৌড়ে গিয়ে নিকটাত্মীয়র বাড়িতে আশ্রয় নেয়। সেখানে গিয়ে সে জ্ঞান হারিয়ে ফেলেন। স্থানীয় চিকিৎসক আব্দুল কাদের তার অবস্থা পর্যবেক্ষণ করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে পাঠিয়ে দেন। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. হেলাল উদ্দিন জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই রাস্তায় আহত রোগীর মৃত্যু হয়েছে।

এই ঘটনায় মহিষমারা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের সদস্য সরাফত আলী ও তিন নম্বর ওয়ার্ডের সদস্য জুয়েল রানাসহ চারজনকে আটক করা হয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছেন।

মধুপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল আমিন বিপিএম এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় দুই ইউপি সদস্যকে তদন্ত কেন্দ্রে ডেকে আনা হয়েছে। তবে এ নিয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এস