নবনিযুক্ত শিক্ষকদের বরণ করলেন ফুলপুর শিক্ষক সমিতি   

প্রকাশ | ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৪৪

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ফুলপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনিযুক্ত সহকারী শিক্ষকদের বরণ করে নিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি। 

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষকদের ফুল ও মিষ্টি দিয়ে বরণ করে নেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। 

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ফুলপুর উপজেলা শাখার সভাপতি রোকসানা ইয়াসমিন রিটার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম. সাজ্জাদুল হাসান, পৌর মেয়র মি. শশধর সেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভিন লাকী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবদুল্যাহ আল বাকী, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা একেএম মোছলেম উদ্দিন, শিক্ষক নেতা রমজান আলী সরকার, উমর ফারুক, সায়েদুর রহমান আকন্দ প্রমুখ। এসময় অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য দেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আবুল কাশেম। 

ইউএনও সাজ্জাদুল হাসান বলেন, শিক্ষকরা জাতি গঠনের মহান কারিগর। তাদের সবচেয়ে বেশি মূল্যায়ন করে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি এক ঘোষণায় বেসরকারি সব প্রাথমিক শিক্ষকদের সরকারিকরণ করেছিলেন। তার অসমাপ্ত কাজ সম্পন্ন করেছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শিক্ষা কর্মকর্তা আবদুল্যাহ আল বাকী বলেন, এখন বিশ্ববিদ্যালয়ে পড়ে আসা তরুণ-তরুণীরা প্রাথমিক শিক্ষকতায় যোগ দিচ্ছেন। ফুলপুরে নিয়োগ পাওয়া ৬৮ জন শিক্ষক তার জলন্ত প্রমাণ। তিনি শিক্ষকদের প্রতি দায়িত্বশীলতা ও নিয়মানুবর্তিতা আশা করে বলেন, এতে মানসম্মত শিক্ষাদান ত্বরান্বিত হবে। 

উপজেলার মধ্য সাহাপুর পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সদ্য নিয়োগ পাওয়া শিক্ষক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ও সাহিত্য বিভাগের প্রাক্তন ছাত্রী জেসমিন আক্তার জানান, চাকরি জীবনের শুরুতেই এমন সম্মাননা পেয়ে আমরা অভিভূত। শিক্ষকতা সম্মানজনক পেশা। আর এ পেশা গ্রহণের শুরতেই যেভাবে আমাদের আতিথেয়তা করা হলো, এতে আমরা উদ্দীপ্ত। তারা পেশার সুনাম অক্ষুন্ন রাখার প্রত্যয় ব্যক্ত করেন। 
এসএম