মাহিয়ার স্বামী রকিবও দুই মামলায় জামিন পেলো

প্রকাশ | ২০ মার্চ ২০২৩, ১৮:৫২

গাজীপুর প্রতিনিধি

চিত্রনায়িকা মাহিয়া মাহির পর এবার দুই মামলায় জামিন পেলেন তার স্বামী রকিব সরকারও। সোমবার  দুপুরে রকিব সরকারের আইনজীবীরা গাজীপুর মেট্রোপলিটন আদালত-৪-এ জামিন আবেদন করলে দীর্ঘ শুনানীর পর আদালতের বিচারক মো. নিয়াজ মাখদুম তা মঞ্জুর করেন।

গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) মো. আহসানুল হক বলেন, বেলা আড়াইটার দিকে রকিব সরকারের আইনজীবীরা তাঁর জামিনের আবেদন করেন। গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিয়াজ মাখদুম দুটি মামালায়ই তাঁর জামিন মঞ্জুর করেন।

পুলিশ জানায়, বাসন থানার এসআই মো. রুকন মিয়ার দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা ছাড়াও বাসন থানায় স্থানীয় ব্যবসায়ি ইসমাইল হোসেনের দায়ের করা মারামারি, ভাংচুর ও চাঁদাদাবি জমি জবর দখলের অভিযোগে গত শুক্রবার রাতে মাহিয়া মাহি সরকার ও তাঁর স্বামী রকিব সরকারসহ ২৮জনের নামোল্লেখ পূর্বক ও অজ্ঞাত ১০/১৫জনকে আসামি করা মামলায় জামিন পেয়েছেন রাকিব সরকার। এর আগে শনিবার মাহিকেও দুই মামলায় জামিন দেন গাজীপুর মেট্রোপলিটন আদালত-৫-এর বিচারক মো. ইকবাল হোসেন। 

এর আগে  গত শনিবার  ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের করা মামলায় বিমানবন্দর এলাকা থেকে মাহিয়া মাহি সরকারকে গ্রেপ্তার করে গাজীপুর মহানগর পুলিশ। একই মামলার আসামি তাঁর স্বামী রকিব সরকার সেদিন দেশে না এসে পরদিন গত রোববার সকালে দেশে ফিরেন।

রকিব সরকারের আইনজীবী আনোয়ার সা’দত সরকার বলেন, ‘ রকিব সরকারের বিরুদ্ধে দায়ের করো ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের দায়ের করা মামলাসহ দুইটি মামলায় জামিন দিয়েছেন আদালত। পরবর্তী পুলিশ প্রতিবেদন আসার আগ পর্যন্ত এই জামিন বহাল থাকবে।
রাকিব সরকারের পক্ষে সোমবার আদালতে আদালতে জামিন শুনানীতে অংশ নেন গাজীপুর আইজীবী সমিতির সভাপতি মো. আহসান উদ্দিন প্রধান, সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, আনোয়ার হোসেন সরকার, রিপন চনদ্র সরকার,  কামরুল হাসান এবং রাষ্ট্র পক্ষে ছিলেন গাজীপুর আদালতের ভারপ্রাপ্ত পিপি মো. মকবুল হোসেন পিপি।

রকিব সরকারের আইনজীবী রিপন চন্দ্র সরকার বলেন, রাকিব সরকার আইনের প্রতি শ্রদ্ধা জানাতেই সোমবার সকালে আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। বিজ্ঞ বিচারক দীর্ঘ শুনানী করে তার বিরুদ্ধে বাসন থানায় দায়ের করা দুইটি মামলায় সোমবার দুপুরে জামিন আদেশ দেন। মারামারি মামলার অজ্ঞাতনামা আসামিদের মধ্যে ৯জন শুক্রবার গ্রেপ্তার হয়ে এখনও কারাগারে রয়েছেন। এসময় ৯ মাসের স্ত্রী মাহিয়া মাহিও রাকিব সরকারের সঙ্গে ছিলেন। রাকিব সরকার তার স্ত্রীকে গাড়ি থেকে নামার পর নিজেই হুইল চেয়ারে করে আদালতে নিয়ে গেছেন। 
যাযাদি/ এম