মাথা গোঁজার ঠাঁই টেকনাফে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলো ১৪৩ পরিবার

প্রকাশ | ২২ মার্চ ২০২৩, ২০:১০

টেকনাফ প্রতিনিধি

কক্সবাজার টেকনাফ উপজেলায় মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে মাথা গোঁজার ঠাঁই হলো আরোও ১৪৩ পরিবারের।

মহান স্বাধীনতা দিবস ও জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বুধবার (২২ মার্চ) সকালে উপহারের ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়ালি উদ্বোধনের মধ্যদিয়ে দেশের ৩৯ হাজার ৩শ’ ৬৫ টি পরিবার খুজে পেলেন স্বপ্নের ও আস্থার ঠিকানা।

একই সময় সারা দেশের ন্যায় টেকনাফ উপজেলার মিলনায়তনে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৩য়- ৪র্থ পর্যায়ে ১৪৩ জন উপকারভোগীদের হতে জমির দলিল, নামজারী পর্চা, সনদ তুলে দেওয়া হয়।

টেকনাফ উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামানের সভাপতিত্বে একাডেমিক সুপারভাইজার নুরুল আফসারের সঞালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) তাহেরা আক্তার মিলি। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি মোঃ এরফানুল হক চৌধুরী, জেলা পরিষদ সদস্য জাফর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুব মুর্শেদ, পৌর প্যানেল মেয়র মুজিবুর রহমান, সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী ও আওয়ামীলীগ নেতা সোনা আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরোয়ার আলম।এছাড়াও উপজেলার বিভিন্ন জনপ্রতিনি ও সাংবাদিকদেন উপস্থিতিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বিটিভির মাধ্যমে সংযুক্ত হয়ে এই কার্যক্রম পরিচালনা করা হয়।

উল্লেখ যে, আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার- এ প্রতিপাদ্যকে অগ্রাধিকার দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের পুনর্বাসনের লক্ষ্যে টেকনাফ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় এর আগে গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার উক্ত কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অর্থায়নে মুজিববর্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারকে প্রথম-দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে ৩৬০ পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হয়েছিল।


যাযাদি/এসএস