মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

পরশুরামে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৯ হাজার টাকা জরিমানা

পরশুরাম (ফেনী) প্রতিনিধি
  ২৩ মার্চ ২০২৩, ১৯:২৯

রমজান মাসে কৃত্রিম সংকট এড়াতে এবং বাজার নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছেন। পরশুরাম বাজারে অভিযান চালিয়ে ছয়টি প্রতিষ্ঠানকে ঊনিশ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে। এসময় একাধিকজনকে প্রাথমিক ভাবে সতর্ক করা হয়েছে।

বৃহস্পতিবার(২৩মার্চ)এসব জরিমানা আদায় করেন উপজেলা নিবার্হী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা শমসাদ বেগম। একই সময় পৃথক অভিযানে উপজেলা সহকারী কমিনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মং চিংনু মারমা। এসময় আরো উপস্থিত ছিলেন পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো সাইফুল ইসলাম। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, দোকানে মূল্য তালিকা না থাকা, পাইকারী পণ্য ক্রয়ের রসিদ না থাকা ও অতিরিক্ত দামে বিক্রি, দোকানের বাইরে রাস্তার উপর তরমুজ রেখে যানচলাচলে বিঘ্ন সৃষ্টি করা, মোটর সাইকেলের হেলমেট ও কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অপরাধে ছয়জনকে ১৯ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে।

পরশুরাম বাজারের শিমুল হোটেল সংলগ্ন জাফর দেওয়ান ৫ হাজার টাকা, সাইফুল ইসলাম ৩ হাজার, আবু তাহের ৫ হাজার, আবুল হাশেম ৩ হাজার, ইউনুছ এর ৩ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানের সময় উপজেলা পরিষদ সড়কে রাখা বেশ কয়েকটি মোটর সাইকেল ও কয়েকজন দোকান মালিককে সতর্ক করেন। এবং পরবর্তীতে উপজেলা পরিষদ সড়কে মোটর সাইকেল না রাখতে নির্দেশনা দেন।

পরশুরাম উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) সৈয়দা শমসাদ বেগম বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ছয় প্রতিষ্ঠান ও ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। এবং বেশ কয়েকজন ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে। তারা সংশোধিত না হলে পরবর্তীতে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে