নেত্রকোনায় পুলিশের সহায়তায় মায়ের কোল ফিরে পেল জমজ শিশু

প্রকাশ | ২৪ মার্চ ২০২৩, ১৫:১৩

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনা পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদের দিকনির্দেশনায় মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদের তত্বাবধানে মডেল থানার এস.আই হাসিবুল হাসান সঙ্গীয় ফোর্স বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ১০ মাস বয়সী জমজ শিশু মোহাম্মদ পারভেজ তোহা এবং মোহাম্মদ পারভেজ মোদাচ্ছেরকে তাদের মায়ের কোলে ফিরিয়ে দিয়েছেন। 

জানা গেছে, নেত্রকোনা জেলা শহরের মইনপুর গ্রামের সৈয়দ ইসহাক মিয়ার কন্যা মৌসুমী আক্তারের মো. ফারুক মিয়ার সাথে পারিবারিকভাবে বিয়ে হয় । বিয়ের পর তাদের ঘরে জমজ সন্তান জন্ম গ্রহন করে। বিয়ের কিছুদিন পর থেকেই যৌতকলোভী ফারুক মিয়া মৌসুমীকে টাকার জন্য চাপ দেয় এবং মারধর করতো। গত ১৫ মার্চ মৌসুমী তার পিতা-মাতার কাছে মারধরের বর্ননা দিয়ে টাকা যোগাড় করে দিতে বললে অসহায় পিতা টাকা সংগ্রহ করতে ব্যর্থ হন। এতে ক্ষিপ্ত হয়ে ফারুক মিয়া মৌসুমীকে মারধর করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়ে দিয়ে জমজ শিশুদের তার নিজের কাছে রেখে দেন এবং মৌসুমীকে যৌতুকের টাকা ছাড়া বাড়ি ফিরতে নিষেধ করেন। অসহায় গৃহবধু মৌসুমী ওইদিন রাতেই মডেল থানায় পাষন্ড স্বামীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।  মডেল থানা পুলিশ বৃহস্পতিবার গভীর রাতে মো. ফারুক মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে জমজ শিশুদের উদ্ধার করে মৌসুমীর কোলে ফিরিয়ে দিয়েছেন। 

মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার শাকের আহমেদ বলেন, যৌতুকের জন্য গৃহবধৃকে মারধর করে ১০ মাস বয়সী জমজ শিশুদের আটকে রাখার বিষয়টি খুবই বেদনাদায়ক। পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ স্যারের দিকনির্দেশনায় জমজ শিশুদের দ্রুত সময়ের মধ্যে অভিযান চালিয়ে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়া সম্ভব হয়েছে। যৌতুকের বিরুদ্ধে সামাজিকভাবে আমাদের সচেতনতা বৃদ্ধি করতে হবে।   

যাযাদি/ এস