আলীকদমে নাগরিক পরিষদের মানববন্ধন

প্রকাশ | ২৪ মার্চ ২০২৩, ২১:৩৫

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

বিচ্ছিন্নভাবে সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট কর্তৃক বান্দরবানের রুমায় অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাসহ তিনজনকে অপহরণের ঘটনায় তাদের মুক্তির দাবিতে শুক্রবার আলীকদম প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে পার্বত্য নাগরিক পরিষদ। বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) গত ১৬ মার্চ রুমা উপজেলার বগালেক-কেওক্রাডং-ধূপপানিছড়া নির্মাণাধীন সড়ক থেকে সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. আনোয়ার হোসেন (৫৪), ট্রাক চালক মো. মামুন (২৯) ও শ্রমিক আব্দুর রহমান (২৭)  অপহরণ করে।

অপহরণের ৩দিন পর ট্রাকচালক মো. মামুনকে মুক্তি দিলেও অপর দুই জনের এখনো হদিস মেলেনি ।

বান্দরবান পার্বত্য জেলা নাগরিক পরিষদের সভাপতি ও আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম মানববন্ধনে সেনা কর্মকর্তাসহ অপহণের স্বীকার ব্যাক্তিদের মুক্তির দাবি করেন। সে সময় তিনি বলেন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সেনা সদস্য অপহরণের মাধ্যমে তাকে হত্যা করার পরিকল্পনার চক আকঁছেন। তারা বারবার সেনা সদস্যদের উপর আক্রমণ ও হত্যার মধ্য দিয়ে সেনা বাহিনী ও সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। 

থানছি ৫৭ কিলো নির্মানাধীন বাগলাই সড়কের ১৮-২৪ কিলোতে আর্ন্তজাতিক মদদে কুকি চীনের চারদিন সশস্ত্র অবস্থানের কথা উল্লেখ করে তিনি জানান সেনা বাহিনীকে হত্যার নীল নকশা করতে কেএনএফ আলীকদম থানছি সড়কের ১৭ কিলো দামতুয়া এলাকা, পোয়ামুহুরী এলাকায় তাদের ঘাটি স্থাপনের জন্য  সম্প্রতি ভিজিট করে গেছে।  সামনে নির্বাচনকে সামনে রেখে পাহাড়ী ৮টি সশস্ত্র গোষ্ঠী একযোগ হয়ে পার্বত্য অঞ্চলকে আলাদ করতে গভীর ষড়যন্ত্র করছে বলে তিনি দাবী জানান।

ওই মানববন্ধনে আলীকদমের বিভিন্ন স্তরের লোকজন অংশ নেয়। সে সময় আলীকদম ওলেমা পরিষদের সভাপতি মাওলানা একেএম আইয়ুব খান, মাওলানা আব্দুল হক, নাগরিক পরিষদের মহিলা নেত্রী রেহনা আক্তার সহ বক্তারা সেনা সদস্যের মুক্তির দাবি জানান।

যাযাদি/ এসএম