গোয়াইনঘাটে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালন

প্রকাশ | ২৭ মার্চ ২০২৩, ১০:৫৭

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি

সিলেটের গোয়াইনঘাটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হচ্ছে। রোববার (২৬ মার্চ) দিনের শুরুতে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে বীর শহীদদের সম্মানে প্রথমেই পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন।

এরপর পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, গোয়াইনঘাট থানা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, গোয়াইনঘাট প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন এবং সরকারি বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে.এম নজরুল, সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক, লেঙ্গুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমেদসহ বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তাবৃন্দ।

এছাড়া দিনব্যাপী কার্যক্রমের মধ্যে ছিল আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ও ভিডিপি, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, স্কাউট, কাব দলের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত জাফলং, বারহাল, পুর্ণানগর ও হাটগ্রাম শহীদ স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ, বর্ণিল শোভাযাত্রার মাধ্যমে স্বাধীনতার মিছিল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা এবং জাতির শান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে দোয়া ও প্রার্থনা করা হয়। 

এদিকে বেলা ২ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গকে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

যাযাদি/ এস