মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি
  ২৭ মার্চ ২০২৩, ১১:৫৮

সিলেটের বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ পালন করেছে উপজেলা প্রশাসন। দিবসটি উপলক্ষে রোববার বিকেলে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবাবর্গের সম্মানে সংবর্ধনা, আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এরআগে ভোর ৫.৫৭ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শুরু হওয়া দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সকাল ৬টায় ৭১’র শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে অর্পণ করা হয় শ্রদ্ধাঞ্জলি। আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস.এম নুনু মিয়া।

পরে পুলিশ, আনসার ও ভিডিপি’র অংশগ্রহনে কুচকাওয়াজ শেষে ক্রীড়া প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার তৈয়ব আলী, ওয়াহিদ আলী, সাবেক ডেপুটি কমান্ডার আজিজুর রহমান, মুক্তিযোদ্ধা মনির উদ্দিন।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা পরিষদ মসজিদের ছানী ইমাম লায়েক আহমদ ও গীতাপাঠ করেন উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়। এছাড়াও জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদ-মন্দির-উপাসনালয়ে মোনাজাত-প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

এদিকে, সকাল থেকে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন- উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, বিশ্বনাথ প্রেসক্লাব, পৌরসভা, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১এর বিশ্বনাথ জোনাল অফিস, উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা ও পৌর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন, বিয়ার ল্যাবরেটরি স্কুলসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন। বিশ^নাথ প্রেসক্লাবের পক্ষে সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের (দৈনিক সমকাল), সহ-সভাপতি কামাল হোসেন (দৈনিক যায়যায়দিন), সাধারণ সম্পাদক নবীন সোহেল (দৈনিক শুভ প্রতিদিন), নির্বাহী সদস্য বদরুল ইসলাম মহসিন (দৈনিক ভোরের কাগজ) শ্রদ্ধার্ঘ অর্পন করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে