গৌরীপুরে বিষ প্রয়োগে পাটক্ষেত বিনষ্ট করার অভিযোগ 

প্রকাশ | ২৭ মার্চ ২০২৩, ১৩:৩২

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে প্রতিপক্ষের ঘাষ নিধনের বিষ প্রয়োগে এক কৃষকের পাট ক্ষেত বিনষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। প্রতিপক্ষ মোঃ উজ্জল মিয়া ও তার লোকজনের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। ঘটনাটি গত শনিবার ভোরে উপজেলার কোনাপাড়া গ্রামে ঘটেছে। এ ঘটনায় গত রোববার (২৬ মার্চ) গৌরীপুর থানায় ছয়জনকে অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়ের করেছেন মৃত জহুর আলীর ছেলে কৃষক আব্দুল হাই। 

অভিযুক্তরা হলেন একই  গ্রামের মোঃ আরশেদ আলীর ছেলে মোঃ উজ্জল মিয়া, মৃত আঃ রহিম এর ছেলে মোঃ আরশেদ আলী, মোঃ মকরম আলী, মোঃ মকরম আলীর ছেলে আবু সাঈদ, আবু কালাম ও মৃত আইয়ুব আলীর ছেলে মোঃ বাবুল মিয়া। 
লিখিত অভিযোগসূত্রে জানা গেছে, ঘটনার দিন ভোরে বিষাক্ত ঔষধ ছিটাতে দেখে নিষেধ করতে গেলে কৃষক আব্দুল হাইকে গালিগালাজ ও মেরে ফেলার হুমকি প্রদান করে প্রতিপক্ষরা।

এ বিষয়ে কৃষক আব্দুল হাই জানান, জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনাটি ঘটেছে। দীর্ঘদিন যাবত এই জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। সম্প্রতি আদালতের রায় পেয়ে আমি ১৬ শতক জমিতে পাট চাষ করেছিলাম কিন্তু প্রতিপক্ষ উজ্জল গং তা বিষ প্রয়োগে নষ্ট করে ২০ হাজার টাকার ক্ষতি সাধন করেছে। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেছেন তিনি। 

এ বিষয়ে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

যাযাদি/ এস