রোববার, ২৮ মে ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০

কুষ্টিয়ায় সামাজিক দ্বন্দ্বে তিন সপ্তাহে ১০ খুন

কুষ্টিয়া সদর প্রতিনিধি
  ২৫ মে ২০২৩, ১৩:২২
আপডেট  : ২৫ মে ২০২৩, ১৩:২৮

কুষ্টিয়ায় মাত্র তিন সপ্তাহের মধ্যে ১০টি খুনের ঘটনা ঘটেছে। জমি সংক্রান্ত বিরোধ, সামাজিক দ্বন্দ্ব, পুর্ব শত্রুতা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সব খুনের ঘটনায় সদর উপজেলার হরিপুর, দৌলতপুর এবং কুষ্টিয়া শহরে নতুন করে জনমনে আতংক ছড়িয়ে পড়েছে। কোন কোন এলাকায় আবারও উত্তেজনা দেখা দিয়েছে।

জানা যায়, গত ২০ মে কুষ্টিয়ার কুমারখালীতে ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে বন্ধুর ছুরিকাঘাতে তানজিল শেখ (১৮) নামে এক কলেজ ছাত্র নিহতের ঘটনায় প্রধান আসামি ওবায়দুল শেখ ইমনকে (১৯) গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান।

জানা গেছে, ফেসবুকে ধুমপানরত অবস্থার ছবি পোস্ট দেওয়ায় গত শনিবার ২০ মে বিকেল তিনটার দিকে পান্টি স্কুল মাঠে তানজিল ও তার বন্ধু ইমনের মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে প্রকাশ্য দিবালোকে ইমন তানজিলের বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। পরবর্তীতে স্থানীয়রা তানজিলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

গত ১৯ মে কুষ্টিয়ায় দীর্ঘদিন ধরে অনলাইন জুয়া ও ক্যারামবোর্ডের খেলাকে কেন্দ্র করে কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে দুইজন নিহত হয়েছে।

গত শুক্রবার রাত সাড়ে ৯টায় সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের বাহির বোয়ালদাহ ভুতপাড়া এলাকায় সংঘর্ষে নিহতদ্বয় হলো মৃত ভাষান কেদির ছেলে কৃষক ওমর আলী (৬২) ও শুকলাল মিয়ার ছেলে ফেরিওয়ালা মিরাজ হোসেন (৪৮)। এ ঘটনায় গুরুতর আহত আরও দুজন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন আছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ৭জনকে আটক করেছে পুলিশ।

গত ২৭ এপ্রিল দৌলতপুর উপজেলার চিলমারী ইউনিয়ন এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ভয়াবহ সংঘর্ষ ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে। এই ঘটনায় প্রতিপক্ষের দেয়া আগুনে দগ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় ৩ জন নিহত হয়েছে। নিহতরা হলেন আকতার মন্ডল (৪০), দিনুমন্ডল (৬৫), সাইদুল কাজী (৩০) ।

গত ২৪ এপ্রিল দৌলতপুর উপজেলার নুরসালাম নামের এক প্রতিবন্ধীকে গলা কেটে গুরুতর আহত করে সোনাইকুন্ডি উত্তরপাড়া জামিয়া তুল মাদ্রাসার পাশে রাস্তায় ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় ০১ মে দিবাগত রাতে সে মারা যায়। নূর সালাম এলাকার শুকুর মন্ডলের ছেলে।

গত ২ মে মঙ্গলবার জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কুষ্টিয়া দৌলতপুরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে জাকির মোল্লাহ (৪০) নামের এক কৃষক নিহত হয়। ওই একই দিনে কুষ্টিয়া দৌলতপুর পূর্ব ফিলিপনগর গোলাবাড়িয়া নদীর কিনারে বালুর চরে বালিচাপা দেয়া লাশ পাওয়া যায় মো: মারুফ হোসেন (৩৫) নামে এক ব্যক্তির। সে দৌলতপুর মন্ডল পাড়ার মো:আশালত হাজীর ছেলে।

গত ১ মে কুষ্টিয়া ইবি থানার শান্তি ডাঙ্গা গ্রামে ছোট ভাই শহিদুলের পাথরের আঘাতে বড় ভাই রাশিদুল (৩০) নিহত হয়। অপরদিকে ১৪ মে সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের পুরাতন কুষ্টিয়ার শহিদুল ইসলামের ছেলে মানিক ইসলাম (১৮) সুদের টাকা দিতে না পেরে একটি চিরকুট লিখে আত্মহত্যা করে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে