ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শ্রেষ্ঠ বক্তা রাজবাড়ীর জীম

প্রকাশ | ২৮ মে ২০২৩, ১৬:৪৬

রাজবাড়ী প্রতিনিধি

টানা দ্বিতীয়বারের তো রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচনের পর সেই কাজী জীম এবার ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শ্রেষ্ঠ বক্তা (নির্ধারিত বক্তৃতা) নির্বাচিত হয়েছে। এবার সে দেশসেরা হওয়ার লড়ায়ে প্রতিযোগিতা করবে।

কাজী জীম রাজবাড়ীর বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির শিক্ষার্থী। সে উপজেলার নবাবপুর ইউনিয়নের মেছুয়াঘাটা গ্রামের কাজী হুমায়ন ও ফেরদৌসি বেগমের ছেলে। তার মা আমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং বাবা ব্যবসায়ী।

রোববার (২৮ মে) দুপুরে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে ঢাকা বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় এই ফলাফল ঘোষণা করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চলের আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মো. মোনেয়ার হোসেনের সভাপতিত্বে প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম। 

এ সময় বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন, ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ।

ঢাকা অঞ্চলের শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শ্রেষ্ঠ বক্তা কাজী জীম তার অভিব্যক্তিতে বলেন, আমার এই সফলতার জন্য আমি প্রথমেই মহান  সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি। আমার এই প্রাপ্তিতে আমি বাবা-মা ও আমার শিক্ষাগুরুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। উপজেলা পর্যায়ের বিদ্যালয়ে থেকেও যে দেশসেরা হওয়ার যায় আমি সেটা অন্তরে ধারণ করে পথ চলছি এবং চেষ্টা করছি। এ সময় কাজী জীম সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

যাযাদি/ এম