চৌদ্দগ্রামে কলমির শাক খাওয়াকে কেন্দ্র করে হামলায় আহত ৪

প্রকাশ | ২৮ মে ২০২৩, ২১:২৫

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার চৌদ্দগ্রামে গরু কর্তৃক কলমির শাক খাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে সত্তোর্ধ বৃদ্ধাসহ চারজন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের বাসন্ডা গ্রামে। 

হামলায় গুরুতর আহত বৃদ্ধা মুজিবুল হককে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত অন্যরা হলো, মুজিবুল হকের পুত্র আবুল কাশেম, মো. আরমান ও স্ত্রী দেলোয়ারা বেগম। চৌদ্দগ্রাম থানার এসআই জুয়েল বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

এ ঘটনায় আহত মুজিবুল হকের ছেলে মামুন বাদী হয়ে একই গ্রামের ওসমান গণি ও তার ছেলে মোঃ মহিন, মোঃ গিয়াস উদ্দিনসহ ছয়জনকে অভিযুক্ত করে গত ২৬শে মে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ সূূত্রে জানা যায়, গত ২৫শে মে বিকেলে ভুক্তভোগী মুজিবুল হকের পালিত গরু ওসমান গণির মালিকীয় কলমির শাক ক্ষেতে গিয়ে কলমির শাক নষ্ট করে ফেলে। এর জেরে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। 

এ ঘটনায় ওসমান গণিও তার ছেলেরা ক্ষিপ্ত হয়ে ঐদিন রাতে দেশীয় বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে মুজিবুল হক ও তার পরিবারের অন্য সদস্যদের উপর আতর্কিত হামলা করে। হামলায় গুরুতর আহত মুজিবুল হককে স্থানীয়রা উদ্ধার করে রাতেই চৌদ্দগ্রাম সরকার হাসপাতালে নিয়ে যায়। এসময় প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা মুজিবুল হককে কুমিল্লায় প্রেরণ করেন। 

অভিযুক্ত বিবাদী ওসমান গণিকে ফোন করলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে পাশে থাকা আব্দুর রহমান নামীয় ব্যক্তির সাথে কথা বলতে বলেন। আব্দুর রহমান বলেন, তুচ্ছ ঘটনায় উভয়পক্ষ সংঘর্ষে জড়ায়। ঐসময় বিদ্যুৎ না থাকায় অন্ধকারে মুজিবুল হকের উপর কে বা কাহারা হামলা করেছে তা আমরা দেখিনাই। 

বাসন্ডার গ্রাম সর্দার আবুল হাশেম ঘটনার সত্যতা স্বীকার করেন বলেন, রাতের বেলায় হামলা করে মুজিবুল হককে গুরুতর আহত করা হয়েছে। এ ঘটনায় আামি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ছোটখাট বিষয় নিয়ে এভাবে রক্তক্ষয়ী সংঘাতে জড়ানো উচিত হয়নি। 

স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন জানান, গরু কর্তৃক কলমির শাক খাওয়াকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। 

এসময় হামলায় মুজিবুল হকের গুরুতর আহত হওয়ার বিষয়টি স্বীকার করেন তিনি। 

চৌদ্দগ্রাম থানার এসআই জুয়েল জানান, অভিযোগের ঘটনায় সরেজমিন তদন্ত করা হয়েছে। তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

যাযাদি/এম