জুরাছড়িতে শিশু যৌন নিগ্রহের অভিযোগ

প্রকাশ | ৩০ মে ২০২৩, ১৭:৩০

জুরাছড়ি (রাঙামাটি)প্রতিনিধি

রাঙামাটি জুরাছড়ি উপজেলায় বাংলাদেশ পুলিশের এক সৈনিকের বিরুদ্ধে নয় বছরের শিশুকে যৌন নিপিড়নের অভিযোগ উঠেছে।

গতকাল (২৯মে) উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথ সমূখে পুলিশ সদস্যকে চিহৃত করে শিশুটি। পুলিশ সদস্যর নাম মোঃ রবিউল হোসেন। ভুক্তভোগীর বাবা মঙ্গলবার (৩০ মে) থানা মামলা দায়ের করে।

শিশুটি ও সহপাঠীদের ভাষ্যমতে গেল শনিবার (২৭ মে) সহপাঠী বন্ধুদের সাথে পড়তে আসার পথে উপজেলা সোনালী ব্যাংক লিমিটেডের পিছনে শিশুটিকে জোর করে ধরে পেলে। বাকি সহপাঠীদের ভয় দেখিয়ে তারিয়ে দেয়। এক পর্যায়ে শিশুটিকে জরিয়ে ধরে। পরে যৌন পথে ও পেছনে দুই হাতে জোড়ে চাপ দেয়। এতে শিশুটি শারীরিক সমস্য দেখা দেয়।

সোমবার (২৯ মে) শিশুটিকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা জন্য নেওয়া হলে চিকিৎসক সহকারী সার্জন ডাক্তার মোঃ আসিফ খান মূত্রনালী ও যৌনাঙ্গনে  আঘাতের বিষয়টি জানান। বিষয়টি তারা সংশ্লিষ্ট কার্বারী আশুগোপাল চাকমা ও শিশুটি অধ্যায়নরত বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ চাকমাকে অবগত করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ চাকমা বলেন,  বিষয়টি খুবই দুঃখ জনক। দ্রুত প্রশাসনিক সহযোগিতার জন্য আমি শিক্ষা কর্মকর্তাকে অবগত করেছি।

থানা অফিসার ইনচার্জ মোঃ আলমগীর মুঠোফোনে জানান অভিযুক্ত পুলিশ সদস্য বিরুদ্ধে কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছে। ইতি মধ্যে অভিযুক্তকে মৌখিক নির্দেশনা অনুযায়ী রাঙামাটিতে ক্লোজ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথ বলেন, কোন অবস্থায় বিন্দু মাত্র ছাড় নয়, যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হবে।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার শাহনেওয়াজ রাজু বলেন বিষয়টি সরজমিনে তদন্ত করা হচ্ছে।   অভিযুক্তর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার হয়েছে। ভুক্তভোগী ইতিমধ্যে মামলা দায়ের করেছে। মামলা অনুযায়ী অভিযুক্তর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

 


যাযাদি/এসএস