উত্তরায় বিএনপির কর্মসূচিতে কাপড় নিয়ে তালবাহানা

প্রকাশ | ৩০ মে ২০২৩, ১৯:০৪

তুরাগ (উত্তরা) প্রতিনিধি

নেতাকর্মীদের নিয়ে ফটোসেশন আর দুঃস্থদের মাঝে বিতরণের কাপড় (শাড়ি-লুঙ্গি) নিয়ে তালবাহানার মধ্য দিয়ে শেষ হলো সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকীর আয়োজন। আজ (মঙ্গলবার) দুপুরে রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের একটি রাস্তার উপর উত্তরা পশ্চিম থানা বিএনপির আয়োজনে অনুষ্ঠিত ওই কর্মসূচিতে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। এতে স্থানীয় বিএনপি নেতাকর্মীদেরকে দুঃস্থদের জন্য আনা বিতরণের বস্ত্র নিয়ে টানাটানি করতে দেখা গেছে। এমনকি কর্মসূচিতে বিশেষ অতিথি চলে যাওয়ার পর দুঃস্থদের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ না করেই বিতরণের বস্ত্র নিয়ে পালিয়ে যেতে দেখা গেছে বিএনপির এক নেতাকে। এসময় কাপড় নিতে আসা দুঃস্থদের অনেককেই ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

দুপুরে উত্তরা পশ্চিম থানা বিএনপি আয়োজিত ওই কর্মসূচিতে গিয়ে দেখা যায়, আয়োজনটিতে ঢাকা মহানগর উত্তর উত্তর বিএনপির আহ্বায়ক আমানুল্লাহ আমানকে প্রধান অতিথি করা হলেও ঘটনাস্থলে তিনি আসেননি। দুপুর ২:৪৪ মিনিটে আয়োজনস্থলে আসেন দোয়া মাহফিলটির বিশেষ অতিথি ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল ইসলাম। এসময় তিনি স্থানীয় নেতাকর্মীদের সাথে নিয়ে লাইনে দাঁড়ানো কয়েকজনের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করে কোন প্রকার বক্তব্য না দিয়েই চলে যান। পরে বিশেষ অতিথি চলে গেলে নেতাকর্মীদের মাঝে শুরু হয় বিশৃঙ্খলা ও বিতরণের কাপড় নিয়ে টানাটানি। এক পর্যায়ে লাইনে দাঁড়িয়ে থাকা দুঃস্থরা বিএনপি নেতাদেরকে ঘিরে ধরলে এসময় বস্ত্র বিতরণের দায়িত্বে থাকা বিএনপির এক নেতাকে কাপড় নিয়ে পালিয়ে যেতে দেখা গেছে।

এসময় ঘটনাস্থলে উপস্থিত থাকা উত্তরা পশ্চিম থানা বিএনপির আহ্বায়ক সদস্য রুমেল সরকার বলেন, মানুষজনের ভীড়, কয়জনরে দিবেন। এই প্রোগ্রামগুলো একটু সর্টই (সংক্ষিপ্ত) হয়।

এ বিষয়ে জানতে চাইলে উত্তরা পশ্চিম থানা বিএনপির সদস্য সচিব আজমল হুদা মিঠু বিশৃঙ্খলার বিষয়টি স্বীকার করে বলেন, আমি অবশ্য তখন ছিলাম না। ওইখানে তো বিশৃঙ্খলা হইতেছিল, আইস্যা আমার বাসার নিচে থেকে আবার বাকীগুলা (শাড়ি-লুঙ্গি) সব দিয়া দিছে। যাদের কার্ড দেয়া ছিল আগে তাদেরকে দেয়া হইছে।

দুঃস্থদের জন্য আনা বিতরণের বস্ত্র নিয়ে নেতাকর্মীদের টানাটানি- বিশৃঙ্খলার বিষয়ে মিঠু বলেন, (কাপড়) যদি দশ হাজারও দেই যেই বিশৃঙ্খলা হইব, একশো দিলেও সেইম বিশৃঙ্খলা হইব। শেষের দিকে তো একটু হবেই। তিনি বলেন, প্রোগ্রামে একটু সমস্যা হইছে। আমাদের প্রোগ্রাম হওয়ার কথা চারটায়। চারটায় আবার পার্টি অফিসের সামনে (পল্টনে) প্রোগ্রাম থাকায়, এজন্য আমাদের প্রোগ্রামটা সংক্ষিপ্ত করা হয়।


যাযাদি/এসএস