মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ভাঙ্গায় সংঘর্ষ, আহত ২৫ 

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
  ০৮ জুন ২০২৩, ১০:৩০

ফরিদপুরের ভাঙ্গায় বুধবার (৭ জুন) সন্ধ্যায় জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের ঘন্টা ব্যাপী সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে।

এদেরকে মধ্যে ৮জন কে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ৩ জনকে গুরুতর আহত অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের গঙ্গাধরদী গ্রামে।

সংঘর্ষে আহতদের মধ্যে যাদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে তারা হলেন গঙ্গাধরদী গ্রামের শান্ত শেখ (২৫), লুৎফর রহমান (৪৫ ),মিঠুন মুন্সি (৩৪) সোহেল শেখ (৩৫), ওহিদুল শেখ( ৩৫) ,মোঃ সরোয়ার (৭৮) ,বাহাদুর শেখ( ২৫), মান্নান মোল্লা (৪০) প্রমূখ। এদের মধ্যে মান্নান মোল্লা, মোঃ সরোয়ার ও বাহাদুর শেখকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সংঘর্ষে দেশীয় অস্ত্র এবং বোতল বোমা ব্যবহার করা হয়েছে।

স্থানীয় এলাকাবাসী ও আহতদের কাছ থেকে জানা গেছে, ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের গঙ্গাধরদী গ্রামে মতিয়ার ও কোটন শেখের গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলছে। মতিয়ার মাতুব্বর এর ভাই সংঘর্ষে আহত ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন লুৎফর রহমান জানান,বুধবার (৭জুন)বিকেলে তার বড় ভাই মতিয়ার গঙ্গাধরদীর বাড়ি থেকে চুমুরদী ইউনিয়নের বাবলাতলা বাজারে আসার সময় কোটন শেখের ছেলে বাহাদুর শেখ এবং অন্যরা তার গতি রোধ করে মোবাইল ও টাকা পয়সা ছিনিয়ে নেয় এবং তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ খবর পেয়ে মতিয়ারের লোকজন উত্তেজিত হয় এবং দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

অন্যদিকে কোটন সেখের ছেলে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন বাহাদুর শেখ বলেন, আমার চাচাতো ভাইয়ের জমির গাছ কাটা ও জমি দখল করার চেষ্টা করছিল মতিয়ার গ্রুপের লোকজন। আমরা বাঁধা দিতে গেলে সংঘর্ষ হয়।

ভাঙ্গা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জিয়ারুল ইসলাম জানান, দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে