ঝিনাইদহে বিচারের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

প্রকাশ | ১০ জুন ২০২৩, ১৪:৩৬

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে ভ্যানচালক রেজাউল হত্যা মামলায় আসামি গ্রেফতার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনাতায়নে এ সংবাদ সম্মেলন করেন নিহতের স্বজন ও এলাকাবাসী। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আদিল উদ্দিন বলেন, পূর্বশত্রুতার জেরে ২০১০ সালের ১০ ফেব্রুয়ারী সদর পৌরসভার মুরারীদহ গ্রামের রেজাউলকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে জবাই করে হত্যা করা হয়। পরে ১২ ফ্রেব্রুয়ারী সদর থানায় ৩ জনের নাম উল্লেখ করে কয়েকজনকে অজ্ঞাত করে নিহতের স্ত্রী আনজিরা খাতুন মামলা দায়ের করেন। পৌরসভার ৯ নং ওয়ার্ডের সাবেক কমিশনার বসির উদ্দিন এ হত্যা কন্ডের মূল পরিকল্পনাকারী বলে গ্রেফতারকৃত আসামীরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। মামলায় বসির উদ্দিন, মঞ্জুরুল আলম, আক্তার ও রঞ্জিত এই ৪ জনের নামে পুলিশ আদালতে চার্জশীট দাখিল করে। 

দীর্ঘ ১৩ বছরেও বিচারকার্য শেষ না হওয়ায় পরিবার ও এলাকার মানুষ ক্ষোভ প্রকাশ করে এসব কর্মসূচী পালন করে। আসামীরা জামিনে বেরিয়ে মামলার বাদীদের মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে বলে অবিযোগ করা হয়।  দ্রুত সময়ের মধ্যে  আসামীদের গ্রেফতার করে বিচারের দাবি করেন তারা। সংবাদ সম্মেলন শেষে প্রেসক্লাব চত্বরে তারা একই দাবি মানববন্ধন কর্মসূচি পালন করে।  

যাযাদি/ এসএম