মহেশপুরে কাঁদার ভিতরে পাওয়ার টিলার দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশ | ১০ জুন ২০২৩, ১৪:৪৮

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

গ্রাম বাংলায় ঐতিহ্যবাহী খেলা ঘোড়ার দৌড়, গরু গাড়ির দৌড়, দড়ি টানাটানি সহ বিভিন্ন আনন্দ দায়ক খেলার কথা শুনেছি কিন্তু সম্প্রতি ঝিনাইদহের মহেশপুর উপজেলার স্বরুপপুর ইউপির করিঞ্চা গ্রামে ব্যতিক্রম ধর্মী কাঁদার ভিরতে পাওয়ার টিলার দৌড় খেলার প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল থেকে দিনব্যাপী এ পাওয়ার টিলার দৌড় প্রতিযোগিতার আয়োজন করেন করিঞ্চা গ্রামের যুব সমাজ। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পাওয়ার টিলার দৌড় খেলার প্রতিযোগিতার উদ্ধোধন করেন ঝিনাইদ ৩ আসনের সংসদ সদস্য এ্যাড.শফিকুল আজম খাঁন চঞ্চল। এ সময় স্বরুপপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, ইউনিয়ন আ.লীগের সভাপতি আব্দুর রশিদ, করিঞ্চা ওয়ার্ড আ.লীগের সভাপতি মজনু মিয়া, সাধারণ সম্পাদক শাহজাহান, সাবেক ইউনিয়ন ছাত্র লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল হান্নানসহ অনেকে।  

৬০টি টিলার চালক এই খেলায় অংশ গ্রহণ করেন। একটি গ্রুপে পাঁচজনে করে বারোটি গ্রুপে ভাগ করে খেলাটি অনুষ্ঠিত হয় এবং প্রত্যেক গ্রুপের বিজয়ী পরবর্তী রাউন্ডে অংশ গ্রহণ করবেন। খেলাটি দেখতে বিভিন্ন অঞ্চল থেকে সাধারণ মানুষ ভিড় করছে করিঞ্চা গ্রামের এই খেলার মাঠে।
আকর্ষণীও খেলাটি আয়োজনকারীদের সাথে কথা বলে জানা যায়, গ্রাম বাংলার অনেক রকম খেলাধুলা আছে যা মানুষকে বিনোদন দিয়ে থাকে, আমরা চেয়েছিলাম ব্যতিক্রম কিছু করতে যেটা সবাইকে আনন্দ দিতে পারে। তাই আমরা কাঁদার ভিতরে পাওয়ার টিলার দৌড়  প্রতিযোগিতার আয়োজন করেছি বলে জানান।

যাযাদি/ এসএম