পটুয়াখালীতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

প্রকাশ | ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১৪

পটুয়াখালী প্রতিনিধি

'পরিবর্তনশীল ও শাস্তিপূর্ণ সমাজ গঠনে স্বাক্ষরতার প্রসার' এই প্রতিপাদ্যকে সামনে রেখে পটুয়াখালীতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০২৩ উদ্‌যাপিত হয়েছে।  

শুক্রবার ০৮ সেপ্টেম্বর সকালে জেলা প্রশাসনের আয়োজনে এবং  জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, পটুয়াখালী ও আউট অব স্কুল চিলড্রেন শিক্ষা কর্মসূচি বাস্তবায়ন সহায়ক সংস্থা: PDO (পীস এন্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন) এর সহায়তায় দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হয়।  

দিবসটি উপলক্ষে সকালে সার্কিট হাউজ থেকে একটি র‍্যালি বের হয়ে সহরের গুরুত্বপূর্ণ সড়ক গুলো প্রদক্ষিণ করে জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নূর কুতুবুল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ নুরুল আমিন,  জেলা শিক্ষা অফিসার মুহাম্মাদ মুজিবুর রহমান,  জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোল্লা বখতিয়ার রহমান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন  ব্রাক জেলা সমন্বয়ক মোঃ নেফাজ উদ্দিন, সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক আলহাজ্ব রফিকুল ইসলাম,  সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুহুল আমীন, হাজী আক্কেল আলী কলেজের অধ্যক্ষ মাসুদ আলম। 

আলোচনা সভায় প্রবন্ধ উপস্থাপন করে পিডিও এর নির্বাহী পরিচালক মোঃ নজরুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি)  মরিয়ম বেগম এর বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

যাযাদি/ এসএম