নারায়ণগঞ্জে জামায়াতের ২১ নেতাকর্মীর নামে নাশকতার মামলা

প্রকাশ | ১৭ নভেম্বর ২০২৩, ১৮:১০

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে অবরোধের সমর্থনে মিছিল করে সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগের সময় ১৬ জামায়াত নেতাকর্মীকে আটকের ঘটনায় ২১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। সিদ্ধিরগঞ্জ থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) সংকর দাস বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

শুক্রবার (১৭ নভেম্বর) মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জের হাজীগঞ্জ এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করে জামায়াতের নেতাকর্মীরা।  নব নির্মিত নাগিনা জোহা সড়কের পাঠানটুলি এলাকায় মিছিল শেষে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করার সময় তাদের ধাওয়া দিয়ে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- এ কে এমন নুরুল্লাহ (৬৮), মাইনুদ্দিন (২৩), আব্দুস সাত্তার (৬৩), শামীম আহমেদ (৩৮), মোহাম্মদ আফাজ উদ্দিন(৪১), মোহাম্মদ মমিন (৩৭),  আনোয়ার হোসেন(৪২), বেলায়েত (৩৭), মোহাম্মদ আঃ কাশেম(৩৪), মোঃ জামান (৩৮), মোঃ হাসান (৩৪), মোঃ হাবিবুর রহমান (৫০), মোঃ সোহেল রানা (৩১), মোঃ মোতাসিম মামুন (৪৩), মোঃ মামুন (৩২) ও মোঃ রুবেল রানা (২৭)।

মামলার বাকী আসামিরা হলেন- নারায়ণগঞ্জ জেলা জামায়াতে ইসলামের সদস্য জয়নাল আবেদীন ফারুক, সিদ্ধিরগঞ্জ থানা জামায়াতের সাবেক সভাপতি মাওলানা বশীর উল্ল্যাহ, সিদ্ধিরগঞ্জ থানা জামায়াতে ইসলামের আমীর মাওলানা জাকির হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হুজাইফা, সিদ্ধিরগঞ্জ থানা জামায়াতের রোকন ইঞ্জিনিয়ার আব্দুল বাকি,

মামলায় উল্লেখ করা হয়, জামাত ইসলামের লোকজন নাশকতা চেষ্টা করলে স্থানীয় আওয়ামী লীগের লোকজন তাদেরকে ধাওয়া করে আটক করে পুলিশে সোপর্দ করে। আর ঘটনাস্থল থেকে ৩ টি অবিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, ১৩ টি বাঁশের লাঠি, ৪টি লোহার রড, একটি আগুনে পোড়া গোলাকার টায়ার, কয়েক টুকরা বাসের ভাঙ্গা গ্লাস জব্দ করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা জানায়, অবরোধের সমর্থনে মিছিলের পর নাশকতার প্রস্তুতির সময় ১৬ জন জামায়াতের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

যাযাদি/ এসএম