কুড়িগ্রামে ছাত্রলীগ স্বল্প দামে বিক্রি করছে শাক সবজি 

প্রকাশ | ১৭ নভেম্বর ২০২৩, ২০:২৬

কুড়িগ্রাম প্রতিনিধি

কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী কৃষকের জমি থেকে বিভিন্ন প্রকার শাক সবজি পাইকারি দামে কিনে, স্বল্প দামে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে বিক্রি করছে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ। 

শুক্রবার (১৭ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত কুড়িগ্রামের খলিলগগ্জ বাজারে এসব শাক সবজি বিক্রি করা হয়। 

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের নেতা কর্মীরা সরাসরি কৃষকের জমি থেকে বিভিন্ন প্রকার শাক সবজি পাইকারি দরে কিনে এনে কুড়িগ্রাম সদর উপজেলার খলিলগঞ্জ বাজারে আনুষ্ঠানিক ভাবে প্রতিপিচ লাউ ২০ টাকা, প্রতি কেজি ফুলকপি ২০ টাকা, মুলা ২০ টাকা ও প্রতি আঁটি বিভিন্ন প্রকার শাক ১-২ টাকা দরে বিক্রি করা হচ্ছে। আজ প্রথম দিনে ৫ শতাধিক বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে এসব সবজি বিক্রি করা হয়। 

খলিলগঞ্জ এলাকার রিক্সা চালক আলী আকবর বলেন, আজ কমদামে বিভিন্ন প্রকার সবজি বাজারে পেয়ে সবগুলো কম কম করে কিনেছি। এখানে যদি প্রতিদিন পাওয়া যায় তাহলে এখান থেকেই কাঁচাবাজার কিনবো। এরকম বাজার হওয়ার কারণে আমার মত অনেক মানুষের উপকার হবে।
কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নয়ন বলেন, কেন্দ্রীয় বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশে আমরা এই কর্মসুচী আজ থেকে শুরু করেছি। আমরা সরাসরি আমাদের কৃষকের জমি থেকে বিভিন্ন শাক সবজি পাইকারি দরে কিনে এনে ওই দরেই বিক্রি করছি বাজারে। সিন্ডিকেট তৈরি করে বিভিন্ন দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করা হয়েছে। এটি ভাঙতেই এই কর্মসুচী চলমান থাকবে।

এছাড়াও প্রতিটি উপজেলা ইউনিয়ন পর্যায়ে এ কর্মসুচী চালু করবো। কৃষকরা যেন তাদের ফসলের সঠিক মূল্য পায়, ও ক্রেতারাও যেন সঠিক দামে কিনতে পারে এই উদ্দেশ্য করেই মুলত কাজটি করা হচ্ছে।  

যাযাদি/ এসএম