কাজিপুর ধর্ষণ মামলায় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদককে অব্যহতি

প্রকাশ | ১৫ ডিসেম্বর ২০২৩, ১১:১৪

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

চাকুরি দেয়ার নাম করে সম্পর্ক স্থাপন করে বিয়ের প্রলোভনে এক তরুনীকে ধর্ষণের অভিযোগে মামলা রুজু হয়েছে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী আসলামের বিরুদ্ধে। আর মামলার পরে সংগঠন থেকে তাকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার রাতে সিরাজগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক রাশেদ ইউসুফ জুয়েল ও ৩ জন যুগ্ন আহবায়কের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে আলী আসলামকে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দেওয়ার কথা উল্লেখ থাকলেও বিস্তারিত আর কোন তথ্য জানানো হয়নি।

এর আগে গত রবিবার রাতে ভুক্তভোগী ওই তরুনী নিজে বাদী হয়ে আসলামকে একমাত্র বিবাদী করে কাজিপুর থানায় মামলাটি দায়ের করেন। 

মামলা হলেও যুবলীগ নেতা আসলাম এখনও গ্রেপ্তার হয়নি। পুলিশ বলছে সে পলাতক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই তরুনী যুবলীগ নেতা আলী আসলামের স্ত্রীর বান্ধবী। এই সুবাদে যুবলীগ নেতার বাসায় তাঁর যাতায়াত ছিল। এ অবস্থায় উভয়ের মধ্যে সম্পর্ক গড়ে উঠে। চলতি বছরের ৩০ এপ্রিল  বাড়িতে স্ত্রী না থাকায় ওই তরুনীকে বাড়িতে ডেকে নিয়ে বিয়ের প্রলোভনে ধর্ষণ করেন যুবলীগ নেতা আলী আসলাম। 

বেশকিছু দিন এ সম্পর্ক চলার পর তাকে বিয়ে করতে টালবাহানা শুরু করেন আসলাম। এ অবস্থায় গত ১৭ নভেম্বর আসলামের বাড়িতে অনশন করেন এবং বিভিন্ন বক্তব্য ফেসবুকে প্রচার করেন ওই তরুনী। পরে কাজি অফিসে নিয়ে যাওয়ার কথা বলে স্ট্যাম্পে জোরপূর্বক ওই নারীর স্বাক্ষর নেন যুবলীগ নেতা। এ অবস্থায় গত শনিবার ওই ভুক্তভোগী নারী নিজ বাড়িতে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। 

এ ঘটনায় মামলা হলে বিষয়টি বিভিন্ন গনমাধ্যমে প্রচার হয়। এরপরই আলী আসলামকে অব্যাহতির ঘোষনা দিল জেলা যুবলীগ। 

যাযাদি/ এস