স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা: খুনীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশ | ১০ জানুয়ারি ২০২৪, ১৫:৫০

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির নলছিটি উপজেলার সিদ্ধকাঠি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাজী জিয়াউল ইসলাম ফুয়াদকে (৪০) কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। বুধবার (১০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে চৌদ্দবুড়িয়া মসজিদ বাড়ি এলাকায় ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত ফুয়াদ কাজীর বড় ছেলে সাফিন কাজী, বড় ভাই ফয়সাল কাজী, পিতা মকবুল হোসেন কাজী, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারেক মাস্টার, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পান্নু, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আমিরুল ইসলাম রাজীব প্রমুখ।

বক্তারা ফুয়াদ কাজীর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানান। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। মিছিলে ফুয়াদ কাজীর খুনীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি রাত সাড়ে ৯টার দিকে সিদ্ধকাঠি ইউনিয়নের চৌদ্দবুড়িয়া গ্রামের মসজিদ বাড়ি এলাকায় আওয়ামী লীগের বিজয় মিছিল শেষে বাড়ি ফেরার পথে ফুয়াদ কাজীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ৮ জানুয়ারি রাতে নিহত ফুয়াদ কাজীর বড় ভাই ফয়সাল কাজী অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

 নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ আলী বলেন, এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা হয়েছে। জড়িতদের সনাক্ত করার চেষ্টা চলছে। হত্যাকারীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

যাযাদি/ এসএম