রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন’র শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশ | ১৯ জানুয়ারি ২০২৪, ১৮:২০

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীর কালুখালী উপজেলার শাওরাইল ইউনিয়নের পাতুরিয়া গ্রামে অবস্থিত রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন এর উদ্দ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১০ টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় কালুখালী পাংশা, বালিয়াকান্দি, মাগুড়া জেলার ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬ শতাধীক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন এর নিজেস্ব ক্যাম্পাসে, বি-কয়া উচ্চ বিদ্যালয়ে, আমলশার সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয় ভেনুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে বিভিন্ন দায়িত্ব পালন করেন রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ জাহিদুল ইসলাম, ফাউন্ডেশনের পরিচালক মোঃ শহীদুল ইসলাম, ফাউন্ডেশনের ব্যবস্থাপক আবু সোলায়মান, সদস্য আমজাদ হোসেন মাস্টার, ডা. গোলাম নবী প্রমুখ। 

শিক্ষার পাশাপাশি ফাউন্ডেশনটি কাজ করে চলছেন বিভিন্ন বিষয় নিয়ে। এলাকার মানুষের বিশুদ্ধ পানি সরবরাহে ‘স্বপ্ন এবার হবে বাস্তবে রুপান্তর, গ্রাম হয়ে উঠবে শহর’ শ্লোগানকে সামনে রেখে পাতুরিয়া গ্রাম বাসির জন্য সুপেয় পানি সরবরাহ করে আসছেন আধুনিকতার মাধ্যমে।

পাতুরিয়া গ্রামের ৩০০ থেকে ৩৫০ দরিদ্র পরিবার সরাসরি ৩৫টি পয়েন্টে থেকে বিশুদ্ধ পানি ট্যাবের মাধ্যমে ব্যবহার করে যাচ্ছেন। করোনাকালীন সময়ে সাধারণ দরিদ্র পরিবার সমূহের পাশে খাদ্য সরবরাহ করেছেন এ ফাউন্ডেশনটি। মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের জন্য নিয়মিত শিক্ষা বৃত্তি প্রদান করে আসছেন ফাউন্ডেশনটি।

এ ফাউন্ডেশটি ২০০০ সাল থেকে কার্যক্রম পরিচালনা করে আসছেন এরই মধ্যে শুধু শিক্ষা বৃত্তিই প্রদান করেছেন ১ কোটির অধিক টাকা। এছাড়াও বিভিন্ন সময় নানা সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন প্রতিষ্ঠানটি সুনামের সাথে।

যাযাদি/ এসএম