পুঠিয়া উপজেলা নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য ৪ প্রার্থীর দৌড়ঝাপ 

প্রকাশ | ২১ জানুয়ারি ২০২৪, ১৯:৫৯ | আপডেট: ২১ জানুয়ারি ২০২৪, ২১:৪৯

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পর পরই রাজশাহীর পুঠিয়া উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। ইতোমধ্যেই উপজেলা আওয়ামী লীগের অনেক নেতার নামে নির্বাচনে প্রার্থী হওয়ার গুঞ্জন শুরু হয়েছে সর্ব সাধারণের মধ্যে। 

যেহেতু জাতীয় সংসদ সদস্য নির্বাচনে বিএনপি যায়নি তাই উপজেলা পরিষদ নির্বাচনে না যাওয়ার সম্ভাবনাই বেশি দেখা দিয়েছে দলটির মধ্যে। তাই আ'লীগের একক দলের পদপ্রার্থী হিসাবে নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ জনগণ ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে সম্ভাব্য প্রার্থী হিসেবে অনেকেই যোগাযোগ রক্ষা করে চলেছেন। নির্বাচনে সম্ভাব্য প্রার্থী নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও সরব হয়ে উঠেছে কেউ কেউ। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনের বিশাল কর্মযজ্ঞ শেষ করেই উপজেলা পরিষদের নির্বাচন আয়োজন করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। 

জানুয়ারির শেষে অথবা ফেব্রুয়ারির প্রথমদিকে এ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার আগেই পুঠিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একাধিক মনোনয়ন প্রত্যাশী দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ করে চলেছেন। 

পুঠিয়া উপজেলা নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে এবং যারা আগ্রহ প্রকাশ করেছেন তারা হলেন- পুঠিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, জেলা আ'লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ আব্দুস সামাদ, জেলা আ'লীগের সদস্য অধ্যক্ষ গোলাম ফারুক, শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল।

এ বিষয়ে পুঠিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু বলেন, আমিতো বর্তমানে উপজেলা পরিষদের চেয়ারম্যান আছিই এবং আমি যেহেতু ছাত্র জীবন থেকেই ছাত্রলীগ ও আ'লীগের রাজনীতি করে আসছি। 

ইউনিয়ন, উপজেলা এবং জেলার বিভিন্ন সময় বিভিন্ন পদে থেকে ঘাত প্রতিঘাতসহ বিভিন্ন লড়াই সংগ্রাম আন্দোলন করে আজ এই পর্যায়ে আছি। আমি বিশ্বাস করি আগামী নির্বাচনেও আমিই মনোনয়ন পাবো। এবং মনোনয়ন পেলে আমিই জয়ী হব বিশ্বাস করি। 

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনের আলোচনা এখন পথে-ঘাটে ও চায়ের দোকানে। কে হবেন পুঠিয়া উপজেলা পরিষদের পরবর্তী চেয়ারম্যান।

যাযাদি/ এম