উজিরপুরে ২টি বসতঘরে অগ্নিকাণ্ডে কয়েক লক্ষ টাকার ক্ষতি, নিহত ১

প্রকাশ | ২২ জানুয়ারি ২০২৪, ১৯:২৫

উজিরপুর(বরিশাল) প্রতিনিধি

বরিশালের উজিরপুরে গুঠিয়ায় কয়েক ঘন্টার ব‍্যবধানে দুটি বসতঘরে রহস‍্যজনক অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়েগেছে কয়েক লক্ষ টাকার মালামাল নিজ ঘরে পুড়ে মারা গেছে বৃদ্বা।

জানাগেছে উপজেলার গুঠিয়া ইউনিয়নের নিত‍্যানন্দী গ্রামে গত ২০ জানুয়ারি রবিবার রাত ৯টার দিকে মৃত কালু হাওলাদারের ঘরে আগুন লাগে এসময় কালু হাওলাদারের শ্ত্রী বৃদ্বা চানবরু বিবি (৯০) আগুনে ঝলসে গেলে স্থানীয়রা তাকে উদ্ধার করে শেরেবাংলা মেডিকেল কলেজে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এবিষয়ে নিহতের নাতী রহিম হাওলাদার জানান বৃদ্বা দাদী দাদা কালু হাওলাদারের ভিটিতে একা বসবাস করত অসাবধানতাবশত কুপির আগুন কাপর মশারিতে ছড়িয়ে পরে তিনি অগ্নীদগ্ধ হয়ে মৃত্যু বরন করেন।

এদিকে সকাল সাড়ে ৯ টায় অগ্নিকাণ্ডে ইউনিয়নের বানকাঠী গ্রামের আফসার হাওলাদারের পুত্র অটোচালক সোহেল হাওলাদারের বসত ঘরে আগুন লেগে নগদ টাকা  মূল‍্যবান জিনিস পুরে ছাই হয়ে যায়। এতে কয়েক লক্ষ টাকার ক্ষতিসাধন হয়ে  পথে বসেছে ওই পরিবার এবিষয়ে  অটোচালক সোহেল জানান তার বাবার বাড়ি ছেরে নানার দেয়া জমিতে মা শ্ত্রী সন্তান নিয়ে বসবাস করছে আজ সকালে তিনি নিজের অটো নিয়ে বের হলে তার শ্ত্রী বাচ্চা নিয়ে মাদ্রাসায় থাকায় ফাকা বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে  এতে ঘরে থাকা নগদ একলক্ষ টাকা পাসপোর্ট, জমির দলিল,টিভি,ফ্রিজ, ঘরে রক্ষিত ধান চাল সব পুড়ে গেছে এখন পরনের কাপর আছে আমার সম্বল।

তবে গত এক মাস আগে আমার ঘরে কেউ না থাকা সময় রহস‍্যজনক ভাবে আগুন ও চুরির ঘটনা ঘটে এবারেও ঠিক একই ভাবে কেউ বাড়িতে না থাকার সময় পরিকল্পিত ভাবে  আগুন লাগিয়ে দেয়া হতে পারে বলে ধারন।

এ বিষয়ে  উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন  অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করে সমবেদনা জানিয়ে ক্ষতিগ্রস্তদের বিধিমোতাবেক সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন।


যাযাদি/এসএস