জাজিরায় নদীতে মিলল দিনমজুরের লাশ

প্রকাশ | ০৩ মার্চ ২০২৪, ১৯:০১

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি

শরীয়তপুরের জাজিরার কাজীরহাট এলাকায় পদ্মার শাখা নদীতে জেলের জালে ভেসে উঠলো জামাল শিকারী (২৬) নামের এক দিনমজুরের লাশ। 

রবিবার (৩ মার্চ) দুপুর দুইটার দিকে উপজেলার বড়কান্দি ইউনিয়নের কীর্তিনাশা নদীতে একদল ভাসমান জেলের জালে লাশটি ভেসে উঠলে পুলিশকে অবহিত করে জেলেরা।

জামলা শিকারীর পরিবার সূত্রে জানা যায়, তিনি নড়িয়ার ডগ্রী এলাকার মৃত রতন শিকারীর ছেলে। তিনি পেশায় একজন দিনমজুর ছিলেন। বাবা-মা মারা যাওয়ার পরে তিনি একেক সময় একেক জায়গায় অবস্থান করে দিনমজুর হিসেবে কাজ করতেন। গত কয়েক বছর যাবত তিনি কাজিরহাটের ডুবিসায়বরে থেকে আশেপাশের এলাকায় শ্রমিকের কাজ করে জীবীকা নির্বাহ করতেন।

রবিবার দুপুর দুইটার সময় একদল ভাসমান জেলেরা কাজিরহাট কীর্তিনাশা নদীতে মাছ ধরার জন্য জাল ফেললে হঠাৎ তাদের জালে জামাল শিকারীর লাশ ভেসে ওঠে। লাশ ভেসে উঠেছে এমন খবরে আশেপাশের লোকজন নদীর পাড়ে এসে ভিড় জমায়। বিষয়টি নৌ-পুলিশকে অবহিত করলে তারা ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করেন।

জামাল শিকারীর ভাই কামাল শিকারী বলেন, আমার ভাই জামাল শিকারিকে হত্যা করে পানিতে ভাসিয়ে দেওয়া হয়েছে। আমার ভাইকে যারা হত্যা করেছে, তাদের খুঁজে বের করে শাস্তির দাবি জানাই। জামাল শিকারীর ভাবী করিমন বেগম বলেন, গতকাল রাতেও আমার দেবর বাড়িতে এসে ভাত খেয়ে গেছে। আমি রাত নয়টার দিকে শুনেছি তার সাথে কারো মারামারি হয়েছে। আমি ঘটনাস্থলে গিয়ে তাকে খোজাখুজি করে পাইনি। তখন থেকেই জামাল নিখোঁজ ছিলেন। আমার দেবরকে কেউ মেরে নদীতে ফেলে গেছে। আমি পুলিশের কাছে দোষীদের খুঁজে শাস্তি দেওয়ার দাবী জানাই।

মাঝিরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) ইন্সপেক্টর মোঃ জসিম উদ্দিন জানান, কাজীরহাট এলাকার নদীতে একজনের মরদেহ ভেসে ওঠার সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করি। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। কেউ যদি অভিযোগ করেন, তাহলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এম