বড়াইগ্রামে চুরির অপবাদ দিয়ে যুবককে পিটিয়ে হত্যা : গ্রেফতার ২

প্রকাশ | ০৬ মার্চ ২০২৪, ১১:১৫

নাটোর প্রতিনিধি
শামীম সরদার

নাটোরের বড়াইগ্রামে চুরির অপবাদ দিয়ে শামীম সরদার (২২) নামের এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। মুক্তার হোসেন (৪০) নামের এক ডেকোরেটর ব্যবসায়ীর বিরুদ্ধে ওই অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার বিকেলে দুই যুবককে নিজ ঘরে আটকে নির্যাতন করেন মুক্তার হোসেন।

 
পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টার দিকে শামীম সরদার (২২) মারা যায়। শামীম পিওভাগ গ্রামের সুলতান সরদারের ছেলে। আহত অপর যুবক বর্ণি গ্রামের লোকমান ছেলে সোহান হোসেনকে (১৮) বড়াইগ্রাম হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় রাতেই অভিযান চালিয়ে ডেকোরেটর ব্যবসায়ী পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের মুক্তার হোসেন (৪০) ও তার ছেলে সুমন আলী (২৬)।

জানা যায়, প্রায় একমাস আগে মুক্তার হোসেনের মালিকানাধীন মা ডেকোরেটর থেকে লক্ষাধিক টাকা মালামাল চুরি হয়। শামিম সরদার চুরির সাথে জড়িত সন্দেহে জোনাইল বাজারে দোকানের ভিতরে প্রায় দুই ঘন্টা আটকে রেখে মারপিট করে। পরে সোহান হোসেন নামের আরেক যুবককে বাড়ি থেকে তুলে নিয়ে এসে মারপিট করে। তাদের আত্বীয়রা-স্বজনরা এসে উদ্ধার করে বড়াইগ্রাম হাসপাতালে ভর্তি করে । সেখান থেকে শামীমকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

শামিম সরদারের স্ত্রী রেশমা বেগম বলেন, সকাল ১০টার দিকে বাড়ি থেকে খাবার খেয়ে বাজারে যায়। পরে খবর পেয়ে সাড়ে ১২টার দিকে মুক্তারের ডেকোরেটর দোকানের ভিতর থেকে অচেতন অবস্থায় আমরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি। তিনি বলেন, আমার স্বামী কোন অপরাধের সাথে জড়িত নাই। আর অপরাধ করলেও তার বিচারের জন্য আইন আদালত আছে। তারা কেন আমার স্বামীকে এভাবে পিটিয়ে হত্যা করল। আমি এই হত্যাকান্ডে জড়িতদের কঠিন বিচার চাই।

সোহানের বাবা লোকমান হোসেন বলেন, শামীমকে নির্যাতনের সময় জীবন বাঁচাতে আমার ছেলের নাম বলে। তারা আমার বাড়ি থেকে ছেলেকে তুলে নিয়ে গিয়ে মারপিট করে প্রায় পঙ্গু করে ফেলেছে। এর বিচার কি হবে ?

বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ডলি রাণী বলেন, আহতদের মধ্যে একজন হাসপাতালে ভর্তি আছে। তাদের শরিরে জখমের চিহৃ রয়েছে।

বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ শফিউল আযম বলেন, ঘটনায় জড়িত দুইজনকে রাতে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আদালতে  সোপর্দ করা হবে।

যাযাদি/ এস