উখিয়ায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

প্রকাশ | ১৪ মার্চ ২০২৪, ২০:১৮

উখিয়া  (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় ভালুকিয়া পালংয়ে দুই সন্তানের জননী রীমা আক্তার (২৬) প্রকাশ ইয়াছমিন  নামের গৃহবধূর  মরদেহ উদ্ধার করেছে পুলিশ।তার স্বামীর নাম কাতার প্রবাসী শেখ বাহাদুর  রহমান । এ ঘটনার পর থেকে স্বামী পলাতক রয়েছে।

নিহত রিমা জালিয়া পালং ইউনিয়নের পশ্চিম সোনারপাড়া গ্রামের মৃত ফরিদ আলমের কন্যা।পিতার পরিবারের দাবি মারধরের পর রীমাকে শ্বাসরোধ করে হত্যা করেছে তার স্বামী।

১৪ মার্চ (বৃহস্পতিবার) বেলা ১২ টার দিকে উপজেলার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া পুর্ব তুলাতলী গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় গ্রামবাসীর সহযোগিতায় উখিয়া থানা পুলিশ লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, রিমা আক্তার ও তার স্বামী মোহাম্মদ বাহাদুরের মধ্যে দীর্ঘদিন ধরে দাম্পত্য কলহ চলে আসছিল। এ নিয়ে তাদের মধ্যে প্রায়শ ঝগড়া বিবাদ লেগে থাকতো। বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে তাদের মধ্যে মনোমালিন্যের ঘটনা ঘটে।

তবে, নিকট আত্মীয় স্বজনের দাবি, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। বাহাদুর প্রতিনিয়তই তার স্ত্রী রীমাকে মারধর করতো। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানান। এ ঘটনার খবর পেয়ে উখিয়া থানার একটি টিম ঘটনাস্থলে যায়। সেখানে লাশ উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসেন।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন। ওসি বলেন, বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে উখিয়ার রত্নাপালং ইউনিয়নের তুলাতলী এলাকায় পারিবারিক কলহের জেরে এক গৃহবধূ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে বাড়ির শোয়ার কক্ষে মৃতদেহটি পাওয়া যায় এবং ফ্যানের সাথে গামছা বাঁধা দেখা যায়। ঘটনার পর থেকে গৃহবধূর স্বামী পলাতক রয়েছে।

প্রাথমিকভাবে পারিবারিক কলহের জেরে এ আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে তথ্য পাওয়া গেলেও প্রকৃত কারণ এখনো জানা যায়নি।  ময়নাতদন্তের পর হত্যার প্রকৃত কারণ জানা যাবে।

যাযাদি/ এম