জিএমপিতে স্মার্ট পুলিশিং সার্ভিস :  টোকেন নিলেই মিলবে সেবা

প্রকাশ | ২৮ মার্চ ২০২৪, ১০:৪৫

গাজীপুর প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

প্রযুক্তির সহায়তায় পুলিশের সেবা দেয়ার লক্ষ্যে গাজীপুর মহানগর পুলিশের স্মার্ট পুলিশিং সার্ভিস উদ্বোধন করা হয়েছে।  এখন থেকে সেবা প্রার্থী থানায় এসে একটি টোকেন সংগ্রহ করবেন এবং আধুনিক অ্যাপস এর মাধ্যমে তিনি তার কাঙ্খিত সেবা পাবেন।


বুধবার বিকেলে মহানগরীর টঙ্গী পূর্ব থানায় অ্যাপস নির্ভর এই কার্যক্রমের উদ্বোধন করেন জিএমপি কমিশনার মাহবুব আলম।

উদ্বোধন শেষে মাহবুব আলম বলেন, এখন থেকে সেবাগ্রহীতারা থানায় এসে টোকেন সংগ্রহ করবেন। এরপর সেবাপ্রার্থীরা মুখে বলবেন আর পুলিশ লিখবে। টোকেন নেয়ার পর যাবতীয় প্রক্রিয়া অ্যাপসের মাধ্যমে দেখবেন পুলিশের উর্ধ্বতন কর্মকতারা। ফলে যে কোন নাগরিক থানায় এসে টোকেন নেয়ার পর সেবা নিশ্চিত পাবেন। 

কমিশনার আরো বলেন, যে কোন মানুষ সেবা নিতে আসলে থানা থেকে টোকেন দেয়া হবে। এরপর সেবাপ্রার্থীকে পুলিশের দেয়া সকল সেবা অ্যাপস এর মাধ্যমে মনিটরিং করা হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট পুলিশিং সার্ভিস নিশ্চিত করতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এই উদ্যোগ। এই প্রক্রিয়ার মাধ্যমে সকল নাগরিক অতি সহজে আইনী সহযোগীতা পাবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন কমিশনার। 

এসময় উপস্থিত ছিলেন, জিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোহাম্মদ আহমার উজ্জামান, পিপিএম- সেবা, উপ পুলিশ কমিশনার আবু তোরাব মোঃ শামসুর রহমান, আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, মোঃ আরিফুল ইসলাম,  অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ হাফিজুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (টঙ্গী জোন), মেহেদী হাসান দিপু, মোঃ মাকসুদুর রহমান,  চৌধুরী মোহাম্মদ তানভীর এবং সংশ্লিষ্ট সকল থানার অফিসার ইনচার্জ ও অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ। 

যাযাদি/ এস