গাজীপুরে গরুচোর সন্দেহে গণপিটুনিতে দুই যুবক নিহত 

প্রকাশ | ২৯ মার্চ ২০২৪, ০৯:২২

গাজীপুর ও কাপাসিয়া প্রতিনিধি
প্রতিকী ছবি

গাজীপুরে গরু চোর সন্দেহে গণপিটুনিতে দুই যুবক নিহত হয়েছে। তাদের নাম পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের চাঁন মিয়ার বাড়িতে একজন ও একই ইউনিয়নের বড়িবাড়ি গ্রামের ধানক্ষেত অপর একজন নিহত হন। 

তাৎক্ষণিকভাবে নিহতদের নাম—পরিচয় জানা যায়নি। 

নামিলা গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যবসায়ী বলেন, বৃহস্পতিবার রাত ২টার দিকে কাপাসিয়া থানাধীন সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামে মনির উদ্দিনের ছেলে মো. চাঁন মিয়ার বাড়িতে অজ্ঞাত পরিচয়ের কিছু লোক গরু চুরির উদ্দেশে প্রবেশ করেন। এ সময় চাঁন মিয়া গরু চুরির বিষয়টি টের পেয়ে ডাকাডাকি শুরু করলে এলাকাবাসীকে গিয়ে ধাওয়া করে ঘটনাস্থলেই একজনকে ধরে ফেলে এবং গণপিটুনি দেয় । এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মৃত্যুর আগে গণপিটুনিকালে তার নাম হৃদয় বলে জানিয়েছেন। কিন্তু বিস্তারিত পরিচয় জানায়নি। তার পরনে নীল শার্ট ছিল। এছাড়াও  এলাকাবাসীর ধাওয়া খেয়ে পার্শ্ববর্তী বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে লুকাতে গিয়ে পিছু নেয়া উত্তেজিত এলাকাবাসী তাকে ধানক্ষেত থেকে খুঁজে বের করে পিটুনি দেয়। এতে ঘটনাস্থলে তিনিও মারা যান। তার নাম পরিচয় কিছুই জানা যায়নি। তবে ঘটনাটি এলাকায় ভিডিও ভাইরাল হলে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ।

সিংহশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার পারভেজ সাংবাদিকদের জানান, গরু চুরিরোধে এলাকায় গ্রামবাসী পাহারা বসিয়েছিল। বৃহস্পতিবার রাতে গাড়িতে করে একটি কৃষকের বাড়িতে গরু চুরি করতে কয়েকজন আসেন। পরে গ্রামবাসী গরু চুরির বিষয়টি টের পেয়ে তাদের দুইজনকে ধরে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলে নামিলা গ্রামে একজন ও পাশ্ববর্তী বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে আরেকজন নিহত হন। আরও চার—পাঁচজন গরু চোর পালিয়ে গেছে। 

এ বিষয়ে জানতে কাপাসিয়া থানার ডিউটি অফিসার এসআই মোঃ আরিফ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গণপিটুনিতে গুরুতর আহত দুই যুবককে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি , বয়স  হবে ২৮-৩০ বছরের মত। লাশ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

যাযাদি/ এস