হাসপাতালের প্রিজন সেলে আসামি হত্যা, ৩ কারারক্ষীকে বরখাস্ত

প্রকাশ | ১৬ এপ্রিল ২০২৪, ২০:০২

বরিশাল অফিস

বরিশাল শের-ই বাংলা হাসপাতালের প্রিজন সেলে আসামির হাতে আরেক আসামি খুনের ঘটনায় তিন কারাপুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এঘটনায় তিন কারাপুলিশের বিরুদ্ধে দায়ের করা হয়েছে একটি বিভাগীয় মামলা। 

এছাড়া ঘটনা তদন্তে দুটি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার রত্না রায়।

জানা গেছে, রোববার (১৪ এপ্রিল) ভোরে শেবাচিম হাসপাতালের নিচতলার প্রিজন সেলে এ খুনের ঘটনা ঘটে। সেখানে চিকিৎসাধীন হত্যা মামলার আসামি নিহত মোতাহার (৬০) ও একটি চুরি মামলার আসামি অজিত মন্ডলের উপর হামলা করে আরেক হত্যা মামলার আসামী তরিকুল ইসলাম (২৫)। 

ঘটনার সময় দুই আসামিকে স্যালাইনের স্টিলের স্ট্যান্ড দিয়ে বেধড়ক পেটায় তরিকুল ইসলাম। পরে আহতদের চতুর্থ তলার সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার দুপুর ১টায় মোতাহারের মৃত্যু হয়। অভিযুক্ত তরিকুল হত্যা মামলার আসামি ও মানসিক রোগী বলে জানিয়েছে পুলিশ এবং শেবাচিমের দায়িত্বরত চিকিৎসক। 

সিনিয়র জেল সুপার রত্না রায় বলেন, প্রাথমিক তদন্তে কারা পুলিশ সদস্যদের দায়িত্বে গাফিলতির প্রমাণ পাওয়ায় তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত কমিটির দেওয়া প্রতিবেদনের ভিত্তিতে তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। 

যাযাদি/ এম