প্রবীণ সাংবাদিক আজাদ মালদারকে হয়রানির অভিযোগ 

প্রকাশ | ২৫ এপ্রিল ২০২৪, ২১:৪৮

ফেনী প্রতিনিধি
আজাদ মালদার

ফেনীর প্রবীণ সাংবাদিক আরটিভি, দৈনিক যায়যায়দিনের জেলা প্রতিনিধি আজাদ মালদারকে মিথ্যা ভিত্তিহীন  অভিযোগ দিয়ে হয়রানির অভিযোগ করেন তিনি ।  

তাদের গড়া ৫০ বছরের প্রতিষ্ঠান মালদার পাঞ্জেগানা মসজিদের ছাদ ঢালাইসহ মেরামতের কাজ করার সময় বাঁধা প্রদান  করে একদল  সন্ত্রাসী। তারা কাজে বাঁধাদিয়ে  আজাদ মালদারকে হুমকি ধমকি প্রাননাশের ভয়ভীতি প্রদর্শন করে। এমনকি তার বিরুদ্ধে কতিপয় লোকের জোরপুর্ক স্বাক্ষর  নিয়ে  বিভিন্ন  সরকারি প্রতিষ্ঠানে মিথ্যা ভিত্তিহীন  অভিযোগ দিয়ে হয়রানি করা হচ্ছে । তিনি এর সুবিচার ও প্রতিকার চান। 
আশির দশক থেকে সাংবাদিকতা শুরু করে আজো এপেশায় সুনামের সাথে  কাজ করে যাচ্ছেন তিনি।

মালদার ফাউন্ডেশনের চেয়ারম্যান, মালদার পাঞ্জেগানা মসজিদের  সভাপতি,  সামাজিক দুটি  মসজিদের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ  এনায়েত ভুঁইয়া  ঈদগাহ, ১২ টি মসজিদে নিয়ে  গঠিত, কমিটির সাধারণ সম্পাদক  আজাদ মালদার।  তিনি দাগনভুইয়ার প্রাচীন আহমেদিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার  সহ-সভাপতি, দাগনভুইয়া  প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি ছিলেন । ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতির দায়িত্ব পালন করেন  ২০১৮ সালের দিকে। 

তিনি করোনাকালিন জাকের হোসেন মালদার ফ্রী মেডিকেল  ক্যাম্প করে  ২৫ টি দাপে  প্রায়  দশ লক্ষ টাকার  ঔষধ  পত্র বিনামুল্যে,  এলাকার  অসহায় নিরীহ মানুষের  মাঝে   বিতরন করেছেন।  বিগত ত্রিশ  বছর যাবত সমাজ কমিটির  সাধারণ সম্পাদক ও  সভাপতি ছিলেন। সমাজের মানুষের পাশে থেকে বিগত ৪০ বছর যাবত সাহায্য সহযোগিতা  করে আসছেন।   মানুষকে কোন প্রকার হয়রানি,  মামলা  হামলা, থেকে নিরাপদে রেখেছেন।  তিনি এজি মাহমুদ সড়কের  নাম প্রস্তাবকারী  ছিলেন, বর্তমানে  ৮০ লাখ টাকার রাস্তার মেরামতের  কাজ সম্পন্ন হয়েছে, তারই অবদানে। সমাজের মাদকসেবি, টাউটবাটপার ও দুষ্ট লোকদের দমন করে, চোর ডাকাত, সন্ত্রাসী ও কিশোর গ্যাং দমনে অগ্রনী ভুমিকার  কারনে বিরাগভাজন হয়েছিলেন। এখন তার মান সম্মান  নস্ট করার জন্য কিছু  খারাপ দুষ্ট  লোকেরা  মাথাছাড়া দিয়ে  উঠেছে।আজাদ মালদারের প্রত্যক্ষ সহযোগিতায প্রায় শতাধিক  মেয়ের  ও ছেলের বিয়ে  সম্পন্ন হয়েছে।  তিনি বিগত ৪৫ বছর যাবৎ  সুনামের সঙ্গে, সততা ও বস্তুনিষ্ঠতার সাথে সাংবাদিকতা করে আসছেন। তিনি ইলেকট্রনিকস মিডিয়া  আরটিভিতে ও দৈনিক যায়যায়দিনে কর্মরত আছেন। তিনি প্রায় দশবছর  ইত্তেফাকে কাজ করছেন। তার  অনেক নিউজ ভাইরাল হয়েছে, বহু বার পুরস্কৃত  হয়েছেন।  তিনি চারন সাংবাদিক মুনাজাত উদ্দিনের একজন অনুসারী হিসেবে  সরে জমিনে মাঠে ময়দানে দিনরাত কাজ করে যাচ্ছেন দেশ ও জনপদের কল্যানে।  তিনি  আশির দশকে ফেনী সরকারি কলেজ  থেকে এইচ এসসি  ও  রংপুর কারমাইকেল  বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস ডিগ্রী লাভ করেন। নব্বই দশকে  চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয় থেকে  এলএলবি  ডিগ্রি  ও সমাজতত্ত্বে  মাস্টার্স ডিগ্রী  অর্জন করেছেন ।  সাংবাদিকতায় প্রশিক্ষণ  নিয়ে  সনদ পেয়েছেন  অসংখ্য। তার সততা উদারতার, ন্যায়পরনতা,তথভিত্তিক বস্তুনিষ্ঠতা অর্জন করে  আজ তার ফেইসবুকে  ভিউয়ার  হয়েছে  ৪৫ লাখ।  সারাবিশ্বে ছড়িয়ে  ছিটিয়ে আছে তার  অসংখ্য স্বজন  ভক্ত। তাকে ছোট করে  খাটো  করে দেখার কোন সুযোগ নেই। তাকে অপমান করার জন্য সমাজের কিছু কিট  ও নস্ট, নেশাখোর,কিশোরগ্যাংএর মদদ দাতা, বড় ভাই, লাট ভাইয়েরা নানা ফন্দি ফিকির শুরু করে  দিয়েছে। তাদের হীন স্বার্থকে চরিতার্থ করার  জন্য  সকল প্রকার মিথ্যা ভিত্তিহীন  ও উদ্দেশ্য মুলক কর্মকাণ্ডের মাধ্যমে  মানুষ কে বোকা বানানোর  ব্যর্থ চেষ্টা চালানো  হচ্ছে। এর নিন্দা ও প্রতিবাদ জানান,দাগনভুইয়ার সুশীল সমাজ ও গণমাধ্যমের কর্মীরা এবিষয়ে  দাগনভুইয়া উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন  স্হানীয় চেয়ারম্যান বেলায়েত হোসেন স্বপনকে দায়িত্ব  দিলে তিনি সরেজমিনে  গিয়ে কাজ করার জন্য  বললে  তারা সে খানে খারাপ  আচরন করে আজাদ মালদার কে পরিকল্পিত  ভাবে হুমকি ধমকি প্রাননাশের ভয়ভীতি প্রদর্শন করে  পরিস্থিতি  ঘোলাটে করে। এব্যাপারে আজাদ মালদার  আইনগত পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান।

যাযাদি/ এস