বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

প্রকাশ | ২৭ এপ্রিল ২০২৪, ১৮:৫১

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বরিশাল বাকেরগঞ্জে নিয়ামতি ইউনিয়নে বিদু‌্যৎস্পৃষ্ট হ‌য়ে একই প‌রিবা‌রের ৩ জনের মৃতু‌্য হ‌য়ে‌ছে। 

শ‌নিবার ( ২৭ এ‌প্রিল) ইউ‌নিয়‌নের ঢালমারা গ্ৰামের সুলতান মোল্লার বাড়ি সংলগ্ন জ্বলাশয়ে ঝড়ের কারণে ছি‌ড়ে পড়া বৈদ্যুতিক তার থে‌কে এ দূর্ঘটনা ঘ‌টে।    

 জানা গে‌ছে, সম্প্রতি ঝ‌ড়ের কার‌নে পল্লী বিদু‌্যতের তার ছি‌ড়ে জ্বলাস‌য়ে প‌ড়ে যায়। বাকেরগঞ্জ উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ে খবর না দেয়ার কারণে ওই এলাকার বিদ্যুৎ লাইন বন্ধ করা হয়নি। 

শনিবার বেলা ১১ টার দি‌কে স্থানীয় বা‌সিন্দা সুলতান মোল্লার নাতি  সালমান ( ৫) খেলতে খেলতে বৈদ্যুতিক তারের কাছে গিয়ে স্পর্শ করে এবং বিদ্যুৎপৃষ্ট  হ‌য়ে ঘটনাস্থলেই মৃত্যু বরন করে। 

এই দৃশ্য দেখে তাঁর বোন রেজবী (৯) দৌড়ে যায় ছোট ভাইকে বাঁচাতে। রেজবীও তাকে স্পর্শ করার পর বিদ্যুৎপৃষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। কিছুক্ষণ  পর সন্তানদের এমন অবস্থায় দেখে ছুটে যান তাদের মা সোনিয়া বেগম (৩০)। 

তি‌নিও তার সন্তান‌দের স্পর্শ করার সাথে সাথে বিদ্যুৎপৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।  বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহতর ঘটনা জানতে পেরে ছুটে যান বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান, বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন সর্দার, বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আফজাল হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ গোলাম মোস্তফা, বাকেরগঞ্জ  পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার, গোবিন্দ চন্দ্র,নিয়ামতি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামাল তালুকদার, বর্তমান চেয়ারম্যান হুমায়ুন কবির ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। 

বিদ্যুৎপৃ‌ষ্টের নিহতের ঘটনা পরিদর্শন শেষে  ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ২০০০০ টাকা  অর্থ সহায়তা ও খাদ্য সামগ্রী প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ‌দি‌কে মৃতু‌্য দূর্ঘটনায় হওয়ায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফ‌নের প্রক্রিয়া চালা‌চ্ছেন স্বজনরা।

যাযাদি/ এম