মধুপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ 

প্রকাশ | ২৭ এপ্রিল ২০২৪, ২০:১৯

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি

দেশজুড়ে  চলমান  তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তীব্র এ গরম থেকে রক্ষা পেতে সারা দেশের ন্যায় টাঙ্গাইলের মধুপুরের টেংরী ও পিরোজপুর বাজার ঈদগাঁ মাঠে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৭এপ্রিল) সকাল ১১টার দিকে মধুপুরের টেংরী সি এন্ড বি মোড় বাইতুল আমান জামে মসজিদ কমিটি এবং এলাকার স্থানীয় আলেম উলামায়ের উদ্যেগে মধুপুর উপজেলার পিরোজপুর বাজার ঈদগাহ মাঠ ও টেংরি ঈদগাহ মাঠে এ ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

উক্ত সালাতুল ইসতিসকার নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন যথাক্রমে মধুপুর উপজেলার বানরগাছি মদ্রাসার প্রধান মুহাদ্দিস শহীদুল্লাহ ও  টেংরি বাইতুল আমান জামে মসজিদের ইমাম আল আমিন। 

এসময় এ সালাতুল ইস্তিসকা ও দোয়া মাহফিলে উক্ত মসজিদ কমিটির সভাপতি  অধ্যক্ষ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রমজান আলী, মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ বজলুর রশিদ খান, ব্যবসায়ী মাহবুবুল আলম ঠান্ডু সহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লীরা উপস্থিত ছিলেন ।

উক্ত সালাতে ইমাম প্রথমে মুসল্লিদের উদ্দেশ্যে সালাতের নিয়মকানুন বলেন। এরপর দুই রাকাত সালাত আদায় করেন। সালাত শেষে দুই হাত তুলে প্রচন্ড গরম, তীব্র তাবপ্রবাহ ও খরা থেকে রক্ষা পেতে এবং বৃষ্টির জন্য  প্রার্থনা করেন।
                                                         
যাযাদি/ এম