logo
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬

  য় ক্যাম্পাস ডেস্ক   ০৪ নভেম্বর ২০১৯, ০০:০০  

হ্যাকাথনে ১ম ও ২য় ঢাবি, ৩য় কুয়েট

ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ জাপান জয়েন্ট ভেঞ্চার কোম্পানি (ইঔওঞ) এর যৌথ উদ্যোগে আয়োজিত 'কোড সামুরাই-২০১৯' আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথন প্রতিযোগিতায় ১ম ও ২য় স্থান লাভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অংশ নেয়া দল উটথঢটচজও ও উটথঝচজওঘএইঙকঝ এবং ৩য় স্থান অর্জন করেছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) থেকে অংশ নেয়া কটঊঞথগঅঘঔঅজঙ. দল।

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। প্রথম বিজয়ী দল পুরস্কার হিসেবে পেয়েছেন ১ লাখ ৫০ হাজার টাকা, ২য় বিজয়ী দল ৯০ হাজার টাকা ও ৩য় বিজয়ী দল পেয়েছে ৩০ হাজার টাকা। প্রত্যেকটি দলে ৩ জন করে প্রতিযোগী অংশগ্রহণ করেন।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুলস্নাহ ও জাপান দূতাবাসের রাষ্ট্রদূত নওকিহিতো।

অনুষ্ঠানে কনভেনার হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মোহাম্মদ সামাদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটা বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মুস্তাফিজুর রহমান, বুয়েট সিএসসি বিভাগের প্রফেসর ড. কায়কোবাদ, জাপান বহুমুখী বাণিজ্য সংস্থা (ঔঊঞজঙ) কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ইউজি অ্যান্ডো, জাইকার চেয়ারম্যান হিরোশিতা, ইঔওঞ খরসরঃবফ-এর চিফ এক্সিকিউটিভ অফিসার মেহেদী মাসুদ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে