logo
মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

  ইউনুছ আলী আনন্দ   ১৬ এপ্রিল ২০১৯, ০০:০০  

শহীদ লুৎফর রহমানের শাহাদতবার্ষিকী

শহীদ লুৎফর রহমানের শাহাদতবার্ষিকী
ফুলবাড়ী সাহিত্য পরিষদ ও যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে শহীদ লুৎফর রহমান স্মরণে আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা
কুড়িগ্রামে '৭১-এর মহান মুক্তিযুদ্ধে ৬নং সেক্টরের প্রথম শহীদ লুৎফর রহমানকে সর্বোচ্চ উপাধি বীরশ্রেষ্ঠ বা বীরউত্তমে ভূষিত করার দাবি তুলেছে তার সহযোদ্ধাসহ ফুলবাড়ী উপজেলাবাসী। ২৮ মার্চ শহীদ লুৎফর রহমানের ৪৯তম শাহাদতবার্ষিকী পালনের বক্তৃতা দানকালে এই দাবি তুলে ধরা হয়েছে।

ফুলবাড়ী সাহিত্য পরিষদ ও যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে ২৮ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যার পর ফুলবাড়ী শহরের শহীদ লুৎফর রহমান সরণি সংলগ্ন উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি লুৎফর রহমান সরকার।

\হফ্রেন্ডস ফোরাম উপদেষ্টা ও ফুলবাড়ী সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সাংবাদিক ইউনুছ আলী আনন্দের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন শহীদ লুৎফর রহমানের সহযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা আলহাজ মকবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবীর, বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন, শহীদ লুৎফর রহমানের মরদেহ বহনকারী সৈয়দ আলী গাড়িয়াল, ফ্রেন্ডস ফোরাম সভাপতি ও ফুলবাড়ী স্টুডেন্ট কেয়ার হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আতাউর রহমান বাদল, সাবেক ব্যাংক কর্মকর্তা সিরাজুল ইসলাম সেজু, ফ্রেন্ডস ফোরাম সাংগঠনিক সম্পাদক শিক্ষক হাসানুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধে ৬নং সেক্টরের প্রথম শহীদ লুৎফর রহমান একজন বলিষ্ট ব্যক্তি ছিলেন। তিনি পাকিস্তান সরকারের কর্মরত ইপিআর পদে থাকলেও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের পর থেকে বাঙালিদের সঙ্গে মুক্তিযুদ্ধের জন্য এখানকার মানুষকে প্রেরণা দিতেন। তিনি স্বাধীনতা যুদ্ধ ঘোষণার পরেই মুক্তিযোদ্ধাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে পাক সেনাদের বিরুদ্ধে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করে এই বীর মুক্তিযোদ্ধা পাক সেনাদের গুলিতে শাহাদতবরণ করেছেন। লুৎফর রহমান মহান মুক্তিযুদ্ধের ৬নং সেক্টরের প্রথম শহীদ। তাই তার এই জীবনদানের মূল্যায়নে বক্তারা এই বীর শহীদকে বীরশ্রেষ্ঠ বা বীরউত্তম উপাধি দেয়ার জন্য বাংলাদেশ সরকারের কাছে জোড় দাবি তুলে ধরেন।

অলোচনা সভা শেষে শহীদ লুৎফর রহমানের রুহের মাগফেরাত ও সব বীর শহীদের রুহের মাগফেরাতে দোয়া কামনা করা হয়। দোয়া পরিচালনা করেন ফুলবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ হাফেজ ইব্রাহীম খলিল। এ সময় উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ফোরামের সহ-সভাপতি মমিনুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবেদ আলী, ফ্রেন্ডস ফোরাম সদস্য ফারুক ও শাওন।

উপদেষ্টা

ফ্রেন্ডস ফোরাম ফুলবাড়ী, কুড়িগ্রাম।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে