logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  এম আবদুল জব্বার ফিরোজ   ২৯ অক্টোবর ২০১৯, ০০:০০  

লোহাগাড়ায় শিক্ষা উপকরণ বিতরণ

লোহাগাড়ায় শিক্ষা উপকরণ বিতরণ
চট্টগ্রামের লোহাগাড়ায় শিক্ষা উপকরণ বিতরণ শেষে বন্ধুদের ফটোশেসন
চট্টগ্রামের লোহাগাড়া যায়যায়দিনের আয়োজনে ৮ম শ্রেণির জেডিসি ও ৫ম শ্রেণির ইবতেদায়ি সমাপনী পরীক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। গত ২৭ অক্টোবর রোববার উপজেলার পূর্ব কলাউজান দারুত তাওহিদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানা হল রুমে সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ও লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের বেশি বেশি পড়ার পাশাপাশি চরিত্রবান হতে হবে। আমরা যদি পড়ালেখায় অমনযোগী হই, তবে বিশ্বের সঙ্গে তাল মেলাতে গিয়ে পিছিয়ে পড়ব; আর যদি চরিত্রবান না হই, তবে সমাজে সম্মান হারাব। মহান আলস্নাহ তাই কোরআন-ই প্রথমে পড়ার কথা বলেছেন। আমাদের সবাইকে জানার জন্য পড়তেই হবে। আমাদের হতে হবে ভদ্র, মার্জিত রুচিসম্মত, সুন্দর চরিত্র ও যোগ্যতার অধিকারী। কারণ আমাদের সবার প্রিয় রাসূল (সঃ) নেতাটি ছিলেন মহান ও উত্তম চরিত্রের অধিকারী। তিনি আরো বলেন, আমরা জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকার লোহাগাড়া জেজেডি ফ্রেন্ডস ফোরামের আয়োজনে বিভিন্ন সভা-সেমিনার ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থী ও যুব সমাজকে দায়িত্বশীল এবং চরিত্রবান হওয়ার জন্য উৎসাহ দিয়ে আসছি। পশ্চিমা সাংস্কৃতিক আগ্রাসনে যুবক ও তরুণরা যখন দিশেহারা তখন লোহাগাড়া জেজেডি ফ্রেন্ডস ফোরাম তাদের আধুনিক, সাংস্কৃতিক কর্মকান্ড ও গরিব মেধাবীদের শিক্ষা উপকরণ প্রদান করে জ্ঞান অর্জনে সবাইকে উৎসাহ দিয়ে আলোর দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এতে করে পত্রিকার সুনাম, প্রচার ও পাঠক বৃদ্ধিতেও অবদান রাখছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন পূর্ব কলাউজান দারুচ্ছুন্নাহ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন প্রবাসী নাজিম উদ্দিন, আবদুল আজিজ, মাদ্রাসার ভারপ্রাপ্ত পরিচালক মাওলানা নুরুল কাদেরের সার্বিক পরিচালনায় কলাউজানের পীর সাহেব আলহাজ মাওলানা আহমদ কবিরের সভাপতিত্বে হাফেজ মাওলানা ফখরুল ইসলাম শাহেদ ও মাওলানা রেজাউল করিমের যৌথ সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলার জেজেডি ফ্রেন্ডস ফোরাম পরিবারের সদস্য, পাঠক ও শিক্ষক, মাস্টার সাইফুল ইসলাম, মাওলানা আবদুল মোমেন, মাস্টার সাইফুল ইসলাম, মাওলানা আলমগীর হোসেন, হাফেজ খলিলুর রহমান, হাফেজ আমির হোসেন, শিক্ষিকা নাজমা খানম, জেসমিন আক্তার ও আসমা ছিদ্দিকা ও মাস্টার শিমুল কান্তি নাথ।

অনুষ্ঠানে জেজেডি ফ্রেন্ডস ফোরাম সদস্যদের মধ্যে যুগ্ম সদস্য সচিব, জয়নাল আবেদীন বাবু, জেজেডি ফ্রেন্ডস ফোরামের সদস্য আইটি শিক্ষক নাছির উদ্দিন মুন্না, জেজেডি ফ্রেন্ডস ফোরাম সদস্য জয়নাল আবেদীন বাবু, সদস্য শিক্ষক মাওলানা মুহাম্মদ আবদুল মান্নান, যুব নেতা জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে ছাত্রনেতা লয়ার মিনহাযুল আবেদীন ফারুক, মোসাদ্দেক রায়হান জায়েদ, আবদুলস্নাহ মোহাম্মদ মুহসিন, আসহাব উদ্দিন, সমাজসেবক ইকবাল আজম প্রমুখ।

উপদেষ্টা

লোহাগাড়া উপজেলা, চট্টগ্রাম।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে