logo
বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

  উনিশ বিশ ডেস্ক   ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

অল্প দেখায় ভালো লাগা

অল্প দেখায় ভালো লাগা
অল্প দেখায় ভালোলাগা, অল্প-স্বল্প জানা। ধীরে ধীরে হয়তো গড়ে ওঠে হৃদ্যতাও। কিন্তু এভাবে প্রিয় পুরুষটির পছন্দ, অপছন্দ, বিশ্বাস- এসব কোনো কিছু সম্পকের্ই আপনি পুরোপুরি জেনে উঠতে পারবেন না। একজন মানুষের সঙ্গে একছাদের নিচে না থাকলে সেই মানুষটি সম্পকের্ জানা, বোঝার অনেক বাকি থাকে। তবে চিন্তা করবেন না, বিশেষ কিছু আচরণ দেখে আপনি আপনার সদ্যপরিচিত সঙ্গীর চিন্তাভাবনা সম্পকের্ বেশ কিছু আন্দাজ করে নিতে পারেন-

রেস্টুরেন্টে খেতে গেলে খাবার অডার্র দেয়ার আগে তিনি নিশ্চিতভাবেই আপনার পছন্দ জানতে চাইবেন। সেই ফঁাকে আপনিও বুঝে নিতে পারবেন উনি কী কী খেতে ভালোবাসেন, কোনটা অপছন্দ করেন। উনি কীভাবে সিদ্ধান্ত নেন, সেটাও এই খাবার অডার্র দেয়া দেখেই আন্দাজ করা সম্ভব। যিনি দ্রæত সিদ্ধান্ত নিতে অভ্যস্ত, তিনি খাবারের ম্যানু নিয়ে ভাবতেও খুব একটা সময় নষ্ট করবেন না।

এমন কোনও বিষয় নিয়ে যদি কথা বলা শুরু করেন যেটা আপনার নিজের মনের খুব কাছের, তাহলে পছন্দের পুরুষটিও তাতে অংশ নেবেন এবং বিষয়টি সম্পকের্ তার মনোভাবও আপনি সহজেই বুঝে নিতে পারবেন। এবং একটা বিষয় থেকেই সংশ্লিষ্ট আরও পঁাচটা বিষয় সম্পকের্ও তার মানসিকতা যাচাই করে নিতে পারবেন।

পছন্দের পুরুষটির সঙ্গে ছোটবেলার গল্প বলুন। ছোটবেলার স্মৃতি নিয়ে কথা বলার সময় মানুষের মনের অনেক দরজাই হাট হয়ে খুলে যায়। এই ধরনের গল্প থেকেও একে অপরের মানসিকতা ভালোভাবেই বুঝে নেয়া সম্ভব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে