logo
সোমবার ২৫ মার্চ, ২০১৯, ১১ চৈত্র ১৪২৫

  ছবি ঘোষ   ১১ মার্চ ২০১৯, ০০:০০  

উজ্জ্বল ত্বক পাওয়ার উপায়

উজ্জ্বল ত্বক পেতে পার্লারে গিয়ে কত কিছুই না করি আমরা। অনেক সময়ে মনের মতো ফলও পাই না। আর অনেকে সময়ের অভাবে পার্লারে যাওয়ার সময় পান না। তাই আজ জেনে নিন ঘরে বসে কীভাবে পাবেন উজ্জ্বল ত্বক।

যেভাবে ভিটামিন সি ফেসিয়াল করবেন তা নিচে দেয়া হলো।

ক্লিঞ্জিং : ক্লিঞ্জিং শুরু করার আগে প্রথমেই আপনার চুলগুলো বেঁধে নিন। একটি বাটিতে ১ টেবিল চামচ টকদই, ১ চা চামচ কমলার জুস, ১ চা চামচ কাঁচা দুধ নিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়ে মুখে এবং গলায় ঘড়ির কাঁটার উল্টো মোশনে ম্যাসাজ করুন ৩-৫ মিনিট। এরপর স্বাভাবিক পানি দিয়ে ধুয়ে ফেলে মুখটা মুছে নিন।

স্ক্রাবিং : একটি বাটিতে ১ টেবিল চামচ চিনি, ১ টেবিল চামচ কমলার জুস, ১ চা চামচ কমলার খোসার গুঁড়া, হাফ চা চামচ মধু মিলিয়ে নিন। এরপর মুখ এবং গলায় ঘড়ির কাঁটার উল্টো মোশনে আস্তে আস্তে স্ক্রাবিং করুন ৩ মিনিট ধরে। স্ক্রাবিং করা হয়ে গেলে স্বাভাবিক পানি দিয়ে মুখ-গলা ধুয়ে নিয়ে মুছে ফেলুন।

স্টিমিং : একটি হাঁড়িতে পানি ফুটিয়ে নিন। এবার ও ফুটন্ত পানিতে চাইলে তাজা কমলার খোসা দিয়ে চোখ বন্ধ করে মাথা তোয়ালে দিয়ে ঢেকে বাষ্প নিন। এভাবে ১০ মিনিট করুন। এবার বস্ন্যাক হেডস এবং হোয়াইট হেডস রিমুভার স্টিক দিয়ে বের করে নিন। তবে ব্রণগুলো খোঁটাখুঁটি করতে যাবেন না।

ফেস মাস্ক : যাদের স্কিন ড্রাই, তারা এর সঙ্গে কয়েক ড্রপ আমন্ড অয়েল আর স্কিন সেনসিটিভ হলে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল যোগ করতে পারেন। প্রথমে একটি পাকা স্ট্রবেরি কাঁটা চামচের সাহায্যে খুব ভালোভাবে ম্যাশড করে নিন। এবার, একটা বাটিতে ২ টেবিল চামচ বেসন, ১ চা চামচ কমলার রস, এক চা চামচ ম্যাশড স্ট্রবেরি, ১ চা চামচ টকদই মিশিয়ে মুখ এবং গলায় লাগিয়ে ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। এরপর স্বাভাবিক পানি দিয়ে একটু ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে