logo
বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

  য় রঙ বেরঙ ডেস্ক   ১১ আগস্ট ২০১৯, ০০:০০  

আহা বাহারি ছাতা!

আহা বাহারি ছাতা!
আজকাল বর্ষায় এই বৃষ্টি হচ্ছে তো এই রোদ উঠছে। দুটো পরিস্থিতিতেও ছাতা দরকারি। প্রতিদিন ব্যবহার করতে হয় বলে ছাতা কেনার সময় দেখেশুনে কেনা ভালো। দাম, টেকসই কিনা ও রং-নকশা ইত্যাদি বিষয় ভেবে ছাতা কিনবেন। তবে রং ও নকশার চেয়ে ছাতার ব্র্যান্ডের দিকে নজর দিলে ছাতা প্রতি বর্ষায় পাল্টানোর প্রয়োজন পড়বে না।

শংকর, রহমান, অ্যাটলাস, ফিলিপস, আলম, শরীফ ইত্যাদি বাংলাদেশে নামকরা ছাতার ব্র্যান্ড। যে ব্র্যান্ডের ছাতা কিনুন না কেন ছাতার শিকগুলো মজবুত কিনা দেখে নেবেন। ছাতায় ব্যবহৃত কাপড়ের মানের দিকেও খেয়াল রাখবেন। বৃষ্টির পানি আটকাতে পারবে কিনা, বাতাসে ছাতা ভেঙে যাবে কিনা ইত্যাদি বিষয় মাথায় রেখে ছাতা বেছে নেয়া উচিত। বিভিন্ন রঙের ছাতা যেমন আছে, এক রঙের ক্ল্যাসিক ছাতাও আছে। আপনার সঙ্গে যাবে এমন রঙের ছাতা কিনতে পারেন। ছাতাও আজকাল আনুষঙ্গিক উপকরণের মতো ব্যবহৃত হচ্ছে। সে ক্ষেত্রে আপনার কেনা ছাতাটি আপনাকে প্রতিনিধিত্ব করছে কিনা তাও দেখে নেয়া উচিত। শিশুদের জন্য বাহারি রঙের ও হালকা ছাতা ও বয়স্কদের জন্য কালো রঙের ক্ল্যাসিক ছাতাগুলো মানানসই। এ সময় রুচিশীল মানুষ যেমন পোশাক ও খাবারে আনে আলাদা রকমফের তেমনি বাইরে যেতে ব্যবহার করে ফ্যাশনেবল ছাতা। বর্ষার ফ্যাশনে তাই প্রয়োজনীয় এই ছাতা হয়ে দাঁড়ায় বেশ উলেস্নখযোগ্য।

আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন একটি ট্রেন্ডি 'বাবল' ছাতা। পোশাকের ধরন ও মান ঠিক রাখতে ব্যবহারের ছাতাটাকেও হতে হয় বেশ মানানসই। সুন্দর একটি ছাতা নিয়ে বাইরে বেরোতে পারাটাও স্বস্তির। রাজধানীর নিউ মার্কেটে খুবই কম দামে পাওয়া যায় রঙিন এবং দৃষ্টিনন্দন ছাতা। একঘেয়েমি এড়াতে কিনে নিতে পারেন এক জোড়া বা তার বেশি। বাচ্চাদের জন্য ব্যবহার করুন উজ্জ্বল রঙের বাহারি ছাতা, তবে খেয়াল রাখবেন তা যেন তাদের বহন উপযোগী হয়। অর্থাৎ আকারে খানিকটা ছোট হয়। পুরুষরা ব্যবহার করতে পারেন ডাচ ডিজাইনের 'স্ট্রোম আমব্রেলা'

বর্ষা মৌসুম এলে ছাতা অন্য সময়ের চেয়ে সহজলভ্য হয়ে যায়। ফোল্ডিং সংখ্যার ওপর নির্ভর করে ছাতার দাম ওঠা-নামা করে। এক ফোল্ডেড ছাতা ১৫০-৩০০ টাকা, দুই ফোল্ডেড ছাতা ২০০-৪০০ টাকা এবং পার্স ছাতা ৩০০-৫০০ টাকাতেই পাওয়া যায় নিউ মার্কেট কিংবা গাউছিয়া এলাকায়। নিকটবর্তী ডিপার্টমেন্টাল স্টোরেও ঢু মারতে পারেন, পেয়ে যাবেন নামিদামি ব্র্যান্ডের ছাতা। বাচ্চাদের ছাতাটা উজ্জ্বল রঙের হওয়াই ভালো। বর্তমান সময়ে অনলাইনে কেনাকাটা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সে ক্ষেত্রে ছাতার ফ্যাশন পেতে পারে নতুন মাত্রা। অনলাইনেই কিনে নিতে পারেন নানান স্টাইলের ছাতা। সে ক্ষেত্রে ফ্যাশনে ছাড় দেয়ার সুযোগ থাকছে না। সহজেই পেয়ে যাচ্ছেন পছন্দের ছাতাটি। তাহলে আজই দৃষ্টি দিন আপনার ব্যবহৃত ছাতাটির সৌন্দর্যের দিকে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে