logo
শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৬

  রঙ বেরঙ ডেস্ক   ১৫ মার্চ ২০২০, ০০:০০  

পরিপাটি অফিস সাজ

পরিপাটি অফিস সাজ
ছবি কৃতজ্ঞতা : তানিয়া জাহিদ
কর্মজীবী নারীদের জন্য সংসার আর অফিস দুটোই সামলাতে হয়। সেজন্য সাজটা যদি ঝটপট হয় তাহলে হয়তো সংসারের জন্য কিছুটা হলেও সময় বাঁচে। অফিস হোক বা বাসা, সব জায়গাতেই একজন নারী চায় নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করতে। কিন্তু এই ব্যস্ততম সময়ে সাজগোজের পেছনে অধিক সময় দেয়ার সুযোগ কোথায়! তবে একটু সচেতন হলেই দ্রম্নত নিজেকে সাজিয়ে নিতে পারেন আকর্ষণীয় রূপে।

একই সঙ্গে সংসার গুছিয়ে পারিবারিক বন্ধন দৃঢ় রাখা এবং অফিস গুছিয়ে কর্মক্ষেত্রের পরিবেশ ঠিক রাখার মতো সব্যসাচী হয়ে উঠেছে আজকের নারী। কিন্তু তাই বলে কি নিজের দিকে একেবারে নজর না দেয়া? না খেয়ে অফিসে দৌড়ানো কিংবা বিনা সজ্জায় অফিসে সবার সামনে সংকোচে ভোগা? কখনো না। সামান্য কিছু ব্যাপার মাথায় রাখলে ঝটপট হালকা সাজে দিনভর আপনি থাকবেন ঝলমলে। তাড়াহুড়ায় থাকলেও সারাদিনের জন্য একদম সাজ ছাড়া তো আর বের হওয়া যায় না। তাছাড়া অফিসে এই সাজসজ্জাটুকুন আপনার ইমেজেরই একটা অংশ। কিন্তু রোজ সকালে কি এতটা সময় মেলে? জেনে নিন টুকটাক কিছু মেকআপ টিপস যা মানিয়ে যাবে করপোরেট পোশাকের সঙ্গেও।

দিনজুড়ে ফ্রেশ থাকাটা অত্যন্ত জরুরি। গোসল করে নিলে থাকবেন সারাদিন ঝলমলে। নিতান্ত সময়ের অভাবে গোসল করতে না পারলে মুখটা ভালো কোনো ক্লিনজার দিয়ে পরিষ্কার করে তারপর মেকআপ শুরু করুন। এ ক্ষেত্রে ভালো কোনো বি বি ক্রিম ব্যবহার করতে পারেন। ত্বকের ধরন অনুযায়ী পছন্দের শেড সহজেই মানিয়ে যাবে আপনার মুখের সঙ্গে। বাজারে ল্যাকমে, পন্ডস, গার্নিয়ারের মতো ভালো ব্র্যান্ডের বি বি কিংবা সি সি ক্রিম সব সময় সঙ্গে রাখুন। শেষে ফাইনাল টাচ হিসেবে বুলিয়ে নিন ভালো কোনো ফেসপাউডার।

আই মেকআপে সময় দেয়াটা কঠিন হয়ে দাঁড়ায়। তাই সহজ বুদ্ধি স্মোকি আই করা। দুটো বা তিনটে কালারের আই শ্যাডো দিয়ে স্মোকি আই করে নিন। আঙুল দিয়েও ঝটপট বেস্নন্ড করা যায়। খেয়াল রাখতে হবে চোখের পাতায় বেস্নন্ডিংটা যেন ভালো হয়। স্মাজ ফ্রি কাজল দিনভর আপনার চোখকে রাখবে ফ্রেশ। যদি কাজল দেয়ার সময় না পান তাহলে মাশকারা অবশ্যই ব্যবহার করুন। এতে আপনার অনেকটাই লুক বদলে যাবে।

ভালো মানের পারফিউম স্প্রে করার পর ১৫ ঘণ্টা পর্যন্ত তার সুবাস থাকে। কেনার আগে এটা পরীক্ষা করে নিতে পারেন। এ ছাড়া কেনার আগে মেয়াদ দেখে কিনুন। পারফিউম স্প্রে করার পরপরই পাওয়া যায় অ্যালকোহল সলভেন্টের গন্ধ। ১০-১৫ সেকেন্ড পরও যদি সেটা থেকে যায়, তাহলে বুঝতে হবে এই পারফিউমের মেয়াদ শেষ। কারণ, পারফিউমের আসল সৌরভ বের হয় ১০-১৫ সেকেন্ডের মধ্যেই। পারফিউম একটু বেশি তেলতেলে হয়ে থাকে এবং এর ঘ্রাণ কড়া হয়। অন্যদিকে বডি স্প্রেতে অ্যালকোহল এবং পানির পরিমাণ বেশি থাকে। পারফিউমের ঘ্রাণ দীর্ঘস্থায়ী হলেও বডি স্প্রের ঘ্রাণ অল্প সময় পরই মিলিয়ে যায়। পারফিউম ব্যবহারের সবচেয়ে উপযুক্ত সময় হলো গোসলের পর। কারণ এই সময়ে শরীর পরিষ্কার ও শুভ্র থাকে। তবে পারফিউম ব্যবহারের স্থানগুলো অবশ্যই আর্দ্র হতে হবে। এজন্য এসব স্থানে আগে ময়েশ্চারাইজার বা লোশন লাগানো যেতে পারে। পারফিউমের সৌরভের সঙ্গে মিল রেখে সাবান ও লোশন ব্যবহার করতে হবে। পারফিউম যত তীব্র হবে তত বেশি দূর থেকে তা প্রয়োগ করুন। মোটামুটি ৫-৬ ইঞ্চি দূর থেকে প্রয়োগ করলে ভালো। পারফিউম প্রয়োগের পর সেই স্থান না শুকানো পর্যন্ত হাত দেবেন না। স্বাভাবিকভাবে তা শুকাতে দিন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে