logo
বুধবার ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

মুখরিত চলচ্চিত্র অঙ্গন

মুখরিত চলচ্চিত্র অঙ্গন
মাহিয়া মাহি ও ডিএ তায়েব
হতাশা দিয়েই শুরু হয় চলচ্চিত্রের বছর। দেশীয় কোনো চলচ্চিত্র প্রস্তুত না থাকায় ভারতীয় ছবি দিয়ে যাত্রা শুরু করে চলচ্চিত্রের ২০১৯। মাত্র একটি ছবি মুক্তি পায় গত মাসে। তাও সেটা পুরনো ছবি। ‘আই অ্যাম রাজ’ নামের এই সিনেমাটির নিমার্ণ কাজ শেষ হয় আজ থেকে চার বছর আগে। তবে জানুয়ারি মাসটি ছবিশূন্য গেলেও ফেব্রæয়ারিতে হঠাৎ করেই ছবি মুক্তির ধুম পড়েছে। প্রতি সপ্তাহেই দুটি করে ছবি মুক্তি পাচ্ছে চলতি মাসে। যে কারণে আবার সরগরম হয়ে উঠেছে ছবিপাড়া। নিমার্তা, হল মালিক ও বুকিং এজেন্টরাও বেশ ব্যস্ত হয়ে উঠছেন। ছবিগুলোর অভিনয়শিল্পী ও কলাকুশলীরাও নতুন আশায় বুক বেঁধেছেন। আসুন জেনে নেয়া যাকÑ মুক্তি প্রতীক্ষিত এসব ছবির খুঁটিনাটি কিছু তথ্য

‘দাগ হৃদয়ে’ : অনেক দিন থেকেই মুক্তির অপেক্ষায় ছিল বাপ্পী চৌধুরী ও বিদ্যা সিনহা মিম অভিনীত ছবি ‘দাগ হৃদয়ে’। এর আগে অনেকবার মুক্তির তারিখও নিধার্রণ হয়েছিল। অবশেষে আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে ছবিটি। এই ছবির মাধ্যমে চতুথর্বারের মতো জুটি হয়ে পদার্য় ফিরছেন বাপ্পী-মিম। ত্রিভুজ প্রেমের এই ছবিতে বাপ্পী-মিম ছাড়াও অভিনয় করেছেন অঁাচল। এই সিনেমায় একজন চিত্রশিল্পীর চরিত্রে দেখা যাবে মিমকে। এই চিত্রশিল্পীর টানে লন্ডন থেকে ছুটি আসেন বাপ্পী। ছবিটি সম্পকের্ বাপ্পী বলেন, ‘একটি নিভের্জাল ভালোবাসার গল্প নিয়ে নিমির্ত হয়েছে সিনেমাটি। ত্রিভুজ প্রেমের গল্পটি সবার ভালো লাগবে বলে আমার বিশ্বাস।’ এ ছবির মাধ্যমে প্রায় একবছর পর রূপালি পদার্য় ফিরছেন মিম।

‘আমার প্রেম আমার প্রিয়া’ : পরীমনি ও কায়েস আরজু অভিনীত ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবিটিও বেশ কয়েকবার মুক্তির ঘোষণা দিয়েও পিছিয়ে গেছে ছবিটি। এবার আর তেমনটি হচ্ছে না বলে জানালেন ছবিটির পরিচালক শামীমুল ইসলাম শামীম। আগামীকালই ছবিটি মুক্তি পাচ্ছে বলে নিশ্চিত করেছেন পরিচালক। তিনি বলেন, গল্পই এই ছবির প্রাণ। পুরো ছবিতে দশর্ক বিনোদন খুঁজে পাবেন। সেই সঙ্গে পাবেন হাসি আনন্দ। পরীমনি আর কায়েস আরজুর অভিনয় সবার কাছে উপভোগ্য হবে বলেও আশাবাদ ব্যক্ত করলেন পরিচালক শামীম। এ ছবির মাধ্যমে একবছর পর দশর্কদের সামনে আসছেন পরীমনি। ঢাকার মধুমিতা, বলাকা, শ্যামলী সিনেপ্লেক্স, যমুনা বøকবাস্টার, পুনম, এশিয়া, চিত্রমহল, চম্পাকলি, বষার্, আনন্দ, সৈনিক ক্লাব ও রাজমনী হলে শুক্রবার থেকে দশর্ক দেখতে পারবেন পরী-আরজুর রোমান্স।

‘রাত্রির যাত্রী’ : ভালোবাসা দিবস উপলক্ষে আগামী ১৫ ফেব্রæয়ারি মুক্তি পাচ্ছে ‘রাত্রির যাত্রী’ ছবিটি। গল্পপ্রধান এই সিনেমায় ব্যতিক্রমী এক চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। চার বছর আগে শুরু হওয়া এই সিনেমাটির জন্য অপেক্ষায় আছেন এই নায়িকা। এর আগে বারবার মুক্তির কথা থাকলেও শেষ পযর্ন্ত পিছিয়ে যায় সিনেমাটির মুক্তির তারিখ। সিনেমাটি নিয়ে আশাবাদী কণ্ঠে মৌসুমী বলেন, এখন তো মনের টানে অভিনয় করি। ভালো চরিত্রে অভিনয়ের জন্য মনটা ব্যাকুল থাকে। ‘রাত্রির যাত্রী’ একটি ভালো গল্পের ছবি হিসেবে দশর্কদের সামনে আসবেÑ এমন নিশ্চয়তা আমি দিতে পারি। আর এই সিনেমাটির জন্য আমি নিজেও মুখিয়ে আছি। পরিচালককে ধন্যবাদ দিতে চাই, আমাকে এরকম মনের মতো একটা চরিত্র দেয়ার জন্য।

‘ফাগুন হাওয়ায়’ : তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ ছবিটি মুক্তি পাবে আগামী ১৫ ফেব্রæয়ারি। গত রোববার মুক্তি পেয়েছে ছবিটির ট্রেলার। ২ মিনিট ৯ সেকেন্ডের ট্রেলারে ভাষা আন্দোলনের সময়চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। নিমার্তা তৌকীর আহমেদ জানান, ছবির গল্প ১৯৫২ সাল আর ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে ওই সময় বাংলাদেশের এক মফস্বল শহরের গল্প তুলে ধরা হয়েছে এ ছবিতে। খুলনার পাইকগাছা ও এর আশপাশের এলাকায় ও সেখানকার বিশাল খোলা প্রান্তরের জনপদেই ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার শুটিং হয়।

‘অন্ধকার জগৎ’ : আগামী ২২ ফেব্রæয়ারি মুক্তি পাচ্ছে মাহিয়া মারি নতুন সিনেমা ‘অন্ধকার জগৎ’। সিনেমাটি পরিচালনা করেছেন বদিউল আলম খোকন। সিনেমায় মাহির নায়ক ডিএ তায়েব। ছবিটি প্রযোজনা করেছে এসজি প্রডাকশন। ছবিটি নিয়ে আশাবাদী কণ্ঠে মাহিয়া মাহি বলেন, ‘বছরটা ভালোই যাচ্ছে। ঈদে মুক্তি পাওয়া দুটি সিনেমার রেশ এখনও কাটেনি। এরই মধ্যে ঘোষণা এলো ‘অন্ধকার জগৎ’ মুক্তির। এটা আমার জন্য বেশ খুশির খবর বটে।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে