logo
রোববার ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

  মাসুদুর রহমান   ১১ এপ্রিল ২০১৯, ০০:০০  

কে কোথায় কী করবেন

কে কোথায় কী করবেন
মাহিয়া মাহী (চিত্রনায়িকা): সম্ভবত পহেলা বৈশাখের দিন সিলেটে থাকব। পরিবারের সবার সঙ্গেই আনন্দে সারাদিন কেটে যাবে ওখানে। বৈশাখে কোন পোশাকে সাজব তা নির্ভর করবে ওই দিন। অপু আমাকে বৈশাখে যে পোশাক গিফট করবে তাতেই হবে বৈশাখী সাজ। বৈশাখের আগের দিন রাতে কিংবা বৈশাখের দিন সকালে ও আমাকে গিফট করবে। আমিও ওকে গিফক করব।

আইরিন সুলতানা (টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী) : পহেলা বৈশাখের দিন ঢাকাতেই থাকব। শুটিং না থাকলে ঢাকাতেই বৈশাখী উৎসব পালন হয়। এদিন শাড়ি-গহনা পরে একেবারে বাঙালি সাজে বন্ধুদের সঙ্গে ঘুরা হয়। এবারও তাই হবে। তবে কোথায় ঘুরতে যাব তা এখনো ঠিক হয়নি। আর পান্তা-ইলিশ তো এদিনের কমন খাবার।

রুনা খান (টিভি অভিনেত্রী) : এখনো ঠিক হয়নি দিনটি কিভাবে কোথায় কাটাব। তবে বরাবরের মতো এবারও পরিবারের সঙ্গেই দিনটি কাটাব। বন্ধুদের সঙ্গে দেখা করব। আত্মীয়স্বজনদের বাসাতেও যাওয়ার ইচ্ছে আছে। তারকাশিল্পীদের নিয়ে শাহীন হলে একটি অনুষ্ঠান হয়, টেলিভিশনে অভিনয়শিল্পী সংঘেরও আয়োজন থাকে। সেগুলোতেও যাওয়ার ইচ্ছে আছে। সেখানে সহকর্মীদের সঙ্গে দেখা হয় অনেক ভালোলাগে।

সাফা কবির (মডেল ও অভিনেত্রী) : বৈশাখে মঙ্গলশোভা যাত্রা আমার খুব ভালোলাগে। কিন্তু ইচ্ছে থাকলেও তা সম্ভব নয়। এবারে বৈশাখের দিন কোথায় থাকব তা এখনো ঠিক হয়নি। ঢাকার বাইরে থাকার একটু সম্ভাবনা আছে। যদি ঢাকায় থাকা হয় তবে অবশ্যই বৈশাখী সাজে সাজব। শাড়ি-গহনার পাশাপাশি চুলের খোপায় ফুলও দেব। বন্ধুদের সঙ্গে সারাদিন ঘুরব, আড্ডা দেব। প্রতি বারই মজা করি এবারও তাই করব।

আজমেরী হক বাঁধন (মডেল ও অভিনেত্রী) : প্রতি বারই বৈশাখে আমি ও আমার মেয়ে সায়েরা একই রঙের পোশাকে বৈশাখী সাজে সাজি। এবারও তাই হবে। মেয়েকে নিয়ে এদিন ঘুরতে যাব। ওকে নিয়ে সারাটা দিন আমার আনন্দে কেটে যায়। বৈশাখে রমনার বটমূলের অনুষ্ঠানটা টিভি পর্দায় দেখে আমার ভালোলাগে।

সিয়াম আহমেদ (চিত্রনায়ক) : বাসার সবাইকে নিয়ে বৈশাখ উৎযাপন করব। তবে, এবারে বৈশাখ হবে আমার জীবনের অন্যরকম বৈশাখ। কারণ বিয়ের পর প্রথম বৈশাখ। আনন্দেই কেটে যাবে সারা দিন। আমি পাঞ্জাবি-পাজামা আর ও শাড়ি পরবে এটাইতো সাভাবিক। বউকে নিয়ে ঘুরতে যাওয়ার ইচ্ছে আছে। কোথায় যাব তা বলতে পারছি না। ঢাকা শহরের বিভিন্ন জায়গায় সেদিন নানা আয়োজন চলে।

কল্যাণ কোরাইয়া ( টিভি অভিনেতা) : এদিন লাল-সাদা রঙের পাজামা-পাঞ্জাবি পরব। অভিনয়শিল্পী সংঘের আয়োজন থাকে সেখানে যাব সকালে। ওখানে সব অভিনয়শিল্পীদের সঙ্গে দেখা হয়। কারো কারো সঙ্গে এক বছর/দুই বছর পর দেখা হয়। অনেক মজা হয়। সেখানে দুপুর পর্যন্ত থেকে বাসায় ফিরব। এরপর বিকেলে ঘুরতে বের হব। আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের সঙ্গে দেখা করব। এদিন কোনো শুটিং না থাকায় ঘোরাফেরা ও আড্ডাতেই সময় কেটে যাবে। প্রতিবারের মতো এবারও পান্তা-ইলিশ খাওয়া হবে।

দেবলীনা সুর (কণ্ঠশিল্পী) : বৈশাখের সারাদিন গানে গানেই কেটে যাবে। বৈশাখের সারাটাদিন আমাকে ব্যস্ত থাকতে হয় অনুষ্ঠান নিয়ে। প্রতি বছরই এই দিনটি আমি নানা অনুষ্ঠানে গান গেয়ে পার করি। এবারও এর ব্যতিক্রম হবে না। ইতোমধ্যে কয়েকটি টিভি অনুষ্ঠানের প্রস্তাব এসেছে। আরও আসবে। তাই পহেলা বৈশাখে অন্যদের মতো আনন্দ করার সুযোগ আমার হয়ে ওঠে না। তবে নানা অনুষ্ঠানে বৈশাখী আনন্দ উপভোগ করার চেষ্টা করি। এদিন বাসায় ইলিশ মাছ রান্না করা হয়। পান্তা না থাকলেও বাঙালিয়ানা খাবার তৈরি করি। আমার স্বামী সুমন সাহা এদিন চেষ্টা করেন আমাকে সঙ্গ দিতে। তাই ও আমার সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে যান।

ঐশি (কণ্ঠশিল্পী) : ঢাকা ও ঢাকার বাইরে কাটবে এবারের পহেলা বৈশাখ। এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকার একাধিক টিভি লাইভ অনুষ্ঠানে অংশ নিয়ে রওয়ানা দেব কিশোরগঞ্জে। সেখানে শহীদ নূর মোহাম্মদ স্টেডিয়ামে সন্ধ্যায় কনসার্টে গান করব। আমার সঙ্গে বাবা-মাও থাকবেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে