logo
সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২০ জুন ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

নির্মিত হচ্ছে 'আইয়ুব বাচ্চু চত্বর'

তারার মেলা রিপোর্ট

চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ের নাম হচ্ছে আইয়ুব বাচ্চু চত্বর। নামকরণ করার বিষয়টি জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ বিষয় মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আইয়ুব বাচ্চু আমাদের গর্ব। তার স্মৃতি সংরক্ষণের জন্য প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর করা এবং তার বিখ্যাত গান রুপালি গিটারের সেই গিটার স্থাপন করার জন্য উদ্যোগ নিয়েছি। সৌন্দর্যবর্ধনের আওতায় এ স্থাপনা নির্মাণের কাজ চলছে।

ব্যান্ড সংগীতের কিংবদন্তী আইয়ুব বাচ্চুর মৃতু্যর পর তার নামাজের জানাজায় অংশ নিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করার উদ্যোগ নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণার অংশ হিসেবে নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে গড়ে তোলা হবে।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি করপোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পপ্রন্ত চার লেনবিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়।

\হসেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হচ্ছে আইয়ুব বাচ্চুর সেই রুপালি গিটারের আদলে একটি গিটার। এরই মধ্যে অধিকাংশ কাজ সম্পন্ন হয়েছে।

সাহসী চরিত্রে অমলা পল

তারার মেলা ডেস্ক

অবমুক্ত হলো তামিল ছবি 'আদাই'-এর টিজার। মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই আলোড়ন ফেলে দিয়েছে এই টিজার। ১ মিনিট ৪৩ সেকেন্ডের টিজারটি অতীব সাহসী। আলাদা করে নজর কেড়েছেন অভিনেত্রী অমলা পল অভিনীত 'কামিনী' চরিত্রটি।

টিজারের শুরুতেই দেখা যাচ্ছে, কামিনীর মা পুলিশের কাছে মেয়ের নিখোঁজ হওয়ার অভিযোগ জানাতে যায়। বোঝা যায়, শেষবার যখন তিনি মেয়েকে ফোন করেছিলেন, তখন কামিনী মদ্যপ অবস্থায়। পরবর্তী দৃশ্যই অমলা নগ্ন অবস্থায়। জ্ঞান হারিয়ে হুঁশ ফিরেছে তার।

পরিচালক করণ জোহর তার টু্যইটার পেজে টিজারটি শেয়ার করে লেখেন, স্বাধীনতা আসল মানে তুমি সেটাই করো, যা তোমার সঙ্গে যা করা হয়। আসছে আদাই, একটি তামিল ছবি যা সামাজিক স্থিতাবস্থাকে পরিবর্তন করবে। অভিনয়ে সাহসী ও সুন্দরী অমলা।

ছবির শুটিংয়ের সময় একটি সাক্ষাৎকারে অমলা জানান, 'আদাই' কোনো সাধারণ ছবি নয়। এর মাধ্যমে একজন অভিনেতা অভিনয়ের গভীরে গিয়ে মানুষের আবেগকে প্রকাশ করতে পারে'। এর আগে ছবিটির প্রথম পোস্টারও নেটিজেনদের মধ্যে সাড়া ফেলেছিল। পোস্টারে দেখা গিয়েছিল টয়লেট পেপার জড়নো ক্রন্দনরত অমলাকে। আদাই ছবিটি পরিচালনা করছেন রত্নাকুমার।

মিস ইন্ডিয়াকে যৌন হেনস্তা

তারার মেলা ডেস্ক

প্রাক্তন মিস ইন্ডিয়া ঊষসী সেনগুপ্ত কলকাতার রাস্তায় যৌন হেনস্থা হয়েছেন। ভয়ংকর এই পরিস্থিতির মধ্যে পড়ে আতঙ্কের মধ্যে সময় কাটছে তার। মঙ্গলবার নিজের ফেসবুক পোস্টে পুরো ঘটনার বিবরণ দিয়েছেন ঊষসী। তিনি লিখেছেন, 'বাইপাসের ধারের একটি পাঁচতারা হোটেল থেকে আমি উবার বুক করেছিলাম। আমার গাড়ি যখন এলগিন রোডের কাছাকাছি, তখন একটি বাইক এসে গাড়িটিকে ধাক্কা মারে। আমার গাড়িতে যারা ধাক্কা মেরেছে তাদের কারও মাথাতেই হেলমেট ছিল না।'

ঊষসী জানান, তার গাড়িতে বাইক ধাক্কা দেওয়ার সঙ্গে সঙ্গে প্রায় ১৫ জন যুবক সেখানে জড়ো হয়। তারা গাড়ি থেকে উবার চালককে টেনে বের করার চেষ্টা করে। চালককে মারধর করে। তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার চেষ্টা করে। সোমবার রাত প্রায় দেড়টায় এমন ঘটনা ঘটে। ঊষসী সেনগুপ্ত ফেসবুকে পুলিশ নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেন। পরে সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানা গেছে।

অভিনয়ে মিঠুন চক্রবর্তীর মেয়ে দিশানি

তারার মেলা ডেস্ক

বলিউড ও টালিউডের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর বড় ছেলে মহাক্ষয় চক্রবর্তী ওরফে মিমোর পর ছোট ছেলে নমশি চক্রবর্তীর অভিষেকের খবরের মধ্যে আরও একটি খবর জানা গেল। সেটা হচ্ছে মিঠুন চক্রবর্তীর সুন্দরী মেয়ে দিশানিও পা রাখতে যাচ্ছেন রূপালি পর্দায়।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। তবে বিস্তারিত কিছুই জানায়নি। এরই মধ্য ইনস্টাগ্রামে তারকা হয়ে উঠেছেন দিশানি। তার ছবি দেখে অনেকেরই মত, বলিউডে সেনসেশন হতে পারেন মিঠুন-কন্যা। সম্প্রতি নিউইয়র্ক ফিল্ম একাডেমি থেকে অভিনয় শিক্ষা শেষ করেছেন দিশানি। ফ্যাশন সেন্সেও পিছিয়ে নেই তিনি। তার সাজগোজ দেখে অনেকেই তাকে আগামী দিনের ফ্যাশনিস্তাই বলছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে