logo
রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

  রায়হান রহমান   ২৮ নভেম্বর ২০১৯, ০০:০০  

সুপার হিরোইনদের সাতকাহন

ক্যাপ্টেন মার্ভেল, 'স্পাইডার ওমেন' কিংবা 'ওয়ান্ডা ম্যাক্সিমফ' চরিত্রগুলোর কথা নিশ্চয়ই মনে আছে হয়তো! এবার ভাবুন তো, একসঙ্গে তাদের দেখা গেলে কেমন হবে? অবিশ্বাস্য মনে হলেও সে পথেই এগোচ্ছে মার্ভেল দুনিয়া। বেশ কয়েকটি মার্কিন গণমাধ্যমে মিলছে তার আভাসও। সেসব নিয়েই আজকের আয়োজন।

সুপার হিরোইনদের সাতকাহন
ব্রি লারসান
হলিউডের সিনেমা মানেই কল্পবিজ্ঞান আর সুপার হিরোদের দৌরাত্ম্য। সেই দৌরাত্ম্যকে পাকাপোক্ত করেছে 'অ্যাভেঞ্জার'স অ্যান্ড গেম'। পেছনের সব রেকর্ড'স ভেঙে সর্বকালের সেরা আয় করে নিয়েছে সিনেমাটি। এরপর থেকেই আলোচনায় আসে মার্ভেল কন্যাদের একসঙ্গে হওয়ার খবর। অর্থাৎ মার্ভেলের যত নারী চরিত্র রয়েছে, সবাইকে নিয়ে একটি সিনেমা তৈরির পরিকল্পনা চলছে। এ আলোচনাকে আরও উস্কে দিয়েছেন ক্যাপ্টেন মার্ভেল বলে খ্যাত অভিনেত্রী ব্রি লারসান। মার্কিন এ অভিনেত্রী সম্প্রতি গণমাধ্যমকে বলেন, 'সুপার হিরোইনদের নিয়ে একটি সিনেমা তৈরি হলে মন্দ হয় না। আমরা সেভাবেই ভাবছি। যদিও পুরো প্রক্রিয়াটি এখনো প্রাথমিক পর্যায়। চিত্র্যনাট্য বা কারো অভিনয়ের বিষয়টি চূড়ান্ত হয়নি। সব ঠিক না হওয়ার পর্যন্ত কিছুই জানাতে পারছি না।'

তবে আমেরিকান বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে বেশ কয়েকটি চরিত্রের নাম; যাদের নিয়ে তৈরি হতে পারে নারীকেন্দ্রিক এ সিনেমাটি। এর মধ্যে প্রথমেই রয়েছে ক্যাপ্টিন মার্ভেলের নাম। চলতি বছর মুক্তি পাওয়া এ সিনেমাটি সুপার হিরোইনদের সম্পর্কে ধারণাই পাল্টে দিয়েছে। ব্যবসায়িকভাবেও সফল হয়েছে। সবকিছু মিলিয়ে ধারণা করা হচ্ছে নতুন সিনেমায় ক্যাপ্টিন মার্ভেলের থাকাটা একদম নিশ্চত। এর পরেই আছে 'স্পাইডার ওমেন'র নাম। কমিক দুনিয়ায় সাড়া জাগানো এ সিনেমাটির প্রধান নারী চরিত্রও থাকতে পারে মার্ভেলের নতুন সিনেমায়। আচ্ছা, স্পাইডার ওমেনের কথা মনে আছে তো? এ সিনেমায় অভিনয় করেন জেসিকা ড্রু। তিনি একজন বিজ্ঞানী। যার স্পাডার ম্যানের মতই যখন তখন মাকড়সার রূপ ধারণ করার ক্ষমতা রয়েছে। সক্ষমতায়ও কোনো অংশেই কম নন। মূলত ইউরোনিয়ামের সংস্পর্শে তার শরীরে মাকড়সার রক্ত প্রবেশ করে। সেই থেকেই হয়ে উঠেন মানুষরূপী মাকড়সা।

এরপর এ তালিকায় রয়েছে 'ওয়ান্ডা ম্যাক্সিমফ' চরিত্রটি। এটি মূলত মার্ভেলের সবচেয়ে শক্তিশালী নারী চরিত্র। তার রয়েছে অদ্ভুত জাদু শক্তি এবং তিনি অন্য কোনো শক্তিকেও নিয়ন্ত্রণ করতে পারেন। 'এক্স মেন' মুভিতে 'ওয়ান্ডা ম্যাক্সিমফ' অসাধারণ অভিনয় করেছেন। সেই থেকেই তাকে নিয়ে তৈরি হয়েছে আলাদা ক্রেজ।

মার্ভেলের নতুন এ সিনেমায় থাকতে পারে 'শি হাল্ক'। এ সিনেমায় অভিনয় করা জেনিফার ওয়ার্ল্টাস তেমনই একটি আভাস দিয়েছেন আন্তর্জাতিক গণমাধ্যম দি গার্ডিয়ানকে। 'শি হাল্ক' মূলত 'দ্যা হাল্কে'র চাচাতো বোন। একটা পর্যায় এসে তিনি হাল্কের মতই শক্তি অর্জন করেন। সম্ভাবনা আছে 'ইনভিজিবল ওমেন' চরিত্রটিরও। 'ইনভিজিবল ওমেন' মার্ভেলের সুবর্ণযুগের ছবি। এ ছবির মধ্যদিয়ে উঠে এসেছে সত্তর দশকের নানা ঘটনা। যার ফলে শক্তিশালী এ চরিত্রটিও থাকতে পারে মার্ভেলের এ ছবিতে। এ ছাড়াও স্পাইডার জেন রয়েছে এ তালিকায়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে